Naya Diganta

দুর্বৃত্তের গুলিতে জনসংহতি সমিতি এম এন লারমা গ্রুপের ২ সদস্য নিহত

দুর্বৃত্তের গুলিতে জনসংহতি সমিতি এম এন লারমা গ্রুপের ২ সদস্য নিহত

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় জেএসএস এম এন লামা সংস্কার গ্রুপের দুই নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলা শহরের বাবু পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, জেএসএস সংস্কার সমর্থিত যুব সমিতি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শতসিদ্ধী চাকমা (৩৮) এবং একই কমিটির বাঘাইছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক এনো চাকমা (৩৫)।
জেএসএস এমএন লারমা সংস্কার দলের নেতা জসি চাকমা বলেন, আমাদের দুই নেতা রাতের খাবার খেয়ে বিশ্রাম নিচ্ছিলেন। এসময় জেএসএস সন্তু লারমা দলের সশস্ত্র ক্যাডার একদল সন্ত্রাসী অতর্কিত গুলি করলে ঘটনাস্থলে আমাদের দুই নেতা নিহত হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার রাতে জেএসএস সংস্কার সমর্থিত যুব সমিতির নেতা শতসিদ্ধী চাকমা এবং এনো চাকমা বাবু পাড়া এলাকার রিপন চাকমার বাড়িতে অবস্থান করছিলেন। এমন সময় রাত সাড়ে ১২টার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের উপর অতর্কিত হামলা চালিয়ে মৃত্যু নিশ্চত করে পালিয়ে যায়। তবে কারা এ হত্যাকান্ডের সাথে জড়িত তা এখনো জানা যায়নি।
বর্তমানে ঘটনাস্থল ঘিরে রেখেছে আইন শৃঙ্খলা বাহিনী। এলাকায় থমথমে পরিস্থতি বিরাজ করছে। এন চাকমা ও শতসিদ্ধি চাকমা বাবু পাড়ার যে রিপন চাকমার বাড়িতে হামলার শিকার হন সে রিপন চাকমা গত ১৮ মার্চ অনুষ্টিতব্য উপজেলা নির্বাচনের ভাইস চেয়ারম্যান প্রদপ্রার্থী ছিলেন। রিপন চাকমা পরিবার সহ রাঙ্গামাটি শহরে বসবাস করেন। ঘটনার সময় তিনি বান্দরবান ভ্রমনে ছিলেন।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ মঞ্জুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সোমবার ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।