Naya Diganta

শিক্ষিকার সঙ্গে প্রেম-বিয়ে, অতঃপর কারাগারে ভুয়া মেজর

নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দেয়া শাহারিয়ার ইফতির (৩১) নামে এক ব্যক্তির সঙ্গে ফেসবুকে পরিচয়ের পর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এক শিক্ষিকার। প্রায় দেড় বছর প্রেমের পর তারা বিবাহ তারা বিয়ে করেন। এরপর চলতে থাকে তার আসল পরীক্ষা। নিজেকে মেজর হিসেবে জাহির করতে নানা ধরনের প্রতারণার আশ্রয় নেন শাহারিয়ার। তিনি কুমিল্লার ব্রাহ্মণপাড়ার বাসিন্দা।

তবে, শেষ রক্ষা হয়নি ভুয়া মেজর পরিচয় দেয়া ইফতির। বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর সূত্রাপুর এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব-১০।

র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সূত্রাপুর এলাকায় অভিযান চালিয়ে নিজেকে ভুয়া মেজর পরিচয় দানকারী শাহারিয়ার ইফতিকে আটক করা হয়েছে। ইফতি গত ২৪ এপ্রিল ভুয়া পরিচয়ে এক নারীকে বিয়ে করেন। প্রায় দেড় বছর আগে ফেসবুকের মাধ্যমে ওই নারীর সঙ্গে পরিচয় হয়। তখন থেকেই তিনি নিজেকে মেজর পরিচয় দিয়ে আসছিলেন।

আটকের সময় তার কাছ থেকে একটি ভুয়া এসএসএফ আইডি কার্ড, ১টি ভুয়া মেজর পরিচয় দানকারী ভিজিটিং কার্ড, ১টি ওয়াকিটকি সেট, বাংলাদেশ সেনাবাহিনী ও বিজিবির ঊর্ধ্বতন অফিসারের পোশাক পরিহিত ২টি ছবি উদ্ধার করা হয়। এছাড়া সেনাবাহিনীর বিভিন্ন কোর ও কর্মকাণ্ডের (প্রশিক্ষণ) ধারণা সম্বলিত বিভিন্ন কাগজপত্র এবং একটি পুরাতন মোবাইল সেট জব্দ করা হয়েছে।