Naya Diganta

এশিয়ান আর্চারিতে সোনা জিতলেন রোমান

এশিয়ান আর্চারিতে সোন জিতলেন রোমান সানা। শুক্রবার ফিলিপাইনের ক্লার্ক সিটিতে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে চীনের ঝেনকি শিকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে প্রতিযোগিতার সেরা হয়েছেন বাংলাদেশের রোমান। এর আগে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতেছিলেন তিনি।

গত জুনে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত নৈপুণ্যে দেখিয়ে ২০২০ টোকিও অলিম্পিকে জায়গা করে নেওয়া রোমান সানার সাফল্যের মুকুটে এবারের স্বর্ণ জয় আরো একটি পালক হিসেবে যুক্ত হলো। এশিয়া কাপ-ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টের (স্টেজ-৩) রিকার্ভ পুরুষ এককে স্বর্ণপদক জিতেছেন তিনি।

সোনা জেতার লড়াইয়ে প্রথম সেটে ২৮-২৮ পয়েন্টে ড্র করেন রোমান। দ্বিতীয় সেটে ২৯-২৬ ব্যবধানে হেরেই যান চীনা প্রতিপক্ষ শির কাছে। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ান তিনি। তৃতীয় ও চতুর্থ সেটে জেতেন যথাক্রমে ২৭-২৫ ও ২৮-২৫ পয়েন্টে। শেষ সেটে হয় হাড্ডাহাড্ডি লড়াই। তবে ২৮-২৭ ব্যবধানে জিতে বিজয়ীর হাসি হাসেন রোমান।

এর আগে ফাইনালে ওঠার লড়াইয়ে রোমান পরাস্ত করেছিলেন চীনের লি টাকে। তিনি জিতেছিলেন ৬-৪ সেট পয়েন্টে। কোয়ার্টার ফাইনালেও তার জয়টা ছিল দাপুটে। ৭-১ সেট পয়েন্টে রোমান হারিয়েছিলেন চাইনিজ তাইপের হুই ঝি ইয়াংকে।

পদক এসেছে রিকার্ভ মিশ্র দ্বৈতেও। রোমান ও বিউটি রায় জুটি জিতেছে ব্রোঞ্জ। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ ৫-১ সেট পয়েন্টে হারিয়েছে চাইনিজ তাইপেকে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

এদিকে এই অসাধারণ ক্রীড়া নৈপুণ্য প্রর্দশনের জন্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল রোমান সানাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, রোমান সানার এ অর্জনে আমি আনন্দিত ও গর্বিত। আগামীতে ও রোমান সানা সাফল্য অব্যাহত রেখে দেশের জন্য সম্মান ও গৌরব বয়ে আনবে বলে আমি আশা রাখি। আমি তার সার্বিক সাফল্য কামনা করছি।