Naya Diganta

কাশ্মিরের গণহত্যা বন্ধ ও স্বাধীনতা দাবীতে মানববন্ধন

মুন্সীগঞ্জের সিরাজদিখানে কাশ্মিরের মুসলমানদের গুম, হত্যা ও ধর্ষণসহ নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সাড়ে ১০টায় উপজেলার কুচিয়মোরা আদর্শ কলেজ সংলগ্ন ঢাকা মাওয়া মহাসড়কে ‘জমিয়তে উলামায়ে বাংলাদেশ’ মুন্সীগঞ্জ জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জমিয়াতে উলমে বাংলাদেশ জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাও. খলিলুর রহমান বিক্রমপুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন মধুপুর পীর মাওলানা আব্দুল হামিদ, সৈয়দপুর মাদ্রাসার মুহতামিম হযরত মাওলানা বশীর আহমেদ, নায়েবে মুহতামিম মুফতি মাহবুবুর রহমান, হযরত মাওলানা মহিউদ্দিন আল-হুসাইনী, কেয়াইন ইউপি চেয়ারম্যান আশরাফ আলী, উপজেল জমিয়তে উলামায়ে বাংলাদেশের সভাপতি মুফতি সাইদুর রহমান, মাও. নেয়ামাতুল্লাহ, মাও. সোলায়মান রায়পুরী, মাও. আফজাল হোসেন রহমানী, মাও. মাসুম বিল্লাহ, মাও. আসরাফ আলী প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ভারত সরকার ৩৭০ ধারা বাতিল করে কাশ্মিরের অধিকার হরণ করেছে। সমস্ত কাশ্মিরে যোগাযোগ বিচ্ছিন্ন করে গুম, হত্যা, ঘর থেকে যুবতীদেরকে নিয়ে ধর্ষণসহ এমন নির্যাতন করেছে যা বর্বরতার যুগকেও হার মানাচ্ছে। বিশেষ করে যুবকেদের তুলে নিয়ে যাওয়া এবং ১০/১২ বছরের ছেলেদের নিখোঁজ করা ও মায়ের কাছ থেকে মেয়েকে ছিনিয়ে নিয়ে ধর্ষণ করছে তারা।

তাই সারা বিশ্বের মুসলিম দেশগুলোর প্রতি উদাত্ত আহবান একত্রিতকভাবে মোদি সরকারকে চাপ সৃষ্টি করা এবং দোয়া করা আল্লাহ যেন মুসলমানদেরকে সাহায্য করেন।