Naya Diganta

শেরপুর হতে গৃহবধূ অপহরণের ২১ দিন পর গাজীপুর থেকে উদ্ধার

মুক্তিপণের দাবীতে শেরপুর হতে তিন সন্তানের জননী এক গৃহবধূকে (২৮) অপহরণের ২১ দিন পর গাজীপুর হতে উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। শুক্রবার র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

র‌্যাব-১ এর ওই কর্মকর্তা জানান, শেরপুর জেলা সদর থানার রৌহা ফকির পাড়া এলাকার তিন সন্তানের জননী এক গৃহবধূকে (২৮) নিজ এলাকা হতে গত ২০ আগস্ট মাইক্রোবাসে তুলে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে আটক করে ক’অপহরণকারী। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করে ওই গৃহবধূর সন্ধান না পেয়ে শেরপুর থানায় সাধারণ ডায়েরী করেন।

ব্যাপক খোঁজাখুঁজির পর ভিকটিমের পরিবার জানতে পারে যে, ভিকটিমকে গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন মির্জাপুর এলাকায় নিয়ে এনে নানাভাবে নির্যাতন করছে এবং কাউকে কিছু না জানানোর জন্য ভয়ভীতি প্রদর্শণ করে। একপর্যায়ে গত ১৮ সেপ্টেম্বর অপহরণকারীরা অপহৃতার স্বজনের কাছে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। মুক্তিপণের টাকা দেওয়া না হলে অপহৃতকে হত্যা করার হুমকি দেয় অপহরণকারীরা।

এদিকে অপহরণের ২১ দিন পর শুক্রবার দুপুরে মুক্তিপণের টাকা নেওয়ার আশায় অপহৃতা গৃহবধূকে নিয়ে অপহরণকারীরা গাজীপুর সদর থানাধীন মির্জাপুর এলাকায় অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে ওই ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা সেখানে অভিযানে যায়।

এসময় র‌্যাব’র উপস্থিতি টের পেয়ে অপহৃতা গৃহবধূকে গাড়িতে নিয়ে কালিয়াকৈরের দিকে পালিয়ে যেতে থাকে অপহরণকারীরা। র‌্যাব সদস্যরা ওই গাড়ির পিছু নিলে অপহৃতাকে স্থানীয় মির্জাপুর বাজার ব্রীজের উপর ফেলে রেখে পালিয়ে যায় অপহরণকারীরা। পরে সেখান থেকে অপহৃতা ওই গৃহবধূকে উদ্ধার করে র‌্যাব সদস্যরা। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।