Naya Diganta

বদ্ধ রুমে টানা ৯ ঘন্টা পরীক্ষা; ইবি শিক্ষককে অব্যহতি

আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু

বদ্ধ রুমে নিয়ম বহির্ভূতভাবে টানা ৯ ঘন্টা পরীক্ষা গ্রহণ করায় এক শিক্ষককে অব্যহতি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। আইন বিভাগের সান্ধ্যকালীন এক শিক্ষার্থীর বাদ পড়া তিনটি পরীক্ষা একত্রে নেওয়ার অভিয়োগ এনেছেন ছাত্র উপদেষ্টা ও বিভাগীয় সভাপতি।

এতে ওই শিক্ষককে একাডেমিক সকল কার্যক্রম থেকে ওএসডি করে ৭ দিনের মধ্যে কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়েছে।

অভিযুক্ত ওই শিক্ষক হলেন ইবি’র আইন বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু। গত বুধবার আইন বিভাগের সান্ধ্যকালীন কোর্সের ৩য় সেমিস্টারের এক শিক্ষার্থীকে বদ্ধ রুমে পরীক্ষা নেন ওই শিক্ষক। ওই শিক্ষার্থীর বাদ পড়া ২য় সেমিস্টারের তিনটি কোর্সের পরীক্ষা একত্রে গ্রহণ করেন তিনি।

গোপন সংবাদের ভিত্তিতে ছাত্র-উপদেষ্টা ড. পরেশ চন্দ্র বর্ম্মণ ঘটনা স্থল থেকে প্রমাণ সংগ্রহ করেন। পরে তিনি বদ্ধ রুমে পরীক্ষা দেয়া, তিনটি কোর্সের প্রশ্ন ও উত্তরপত্র, নকল এবং স্মার্ট ফোন জব্দ করে প্রশাসনকে লিখিত অভিযোগ দেন। একই বিষয়ে বিভাগী সভাপতি ড. নূরুন নাহারও লিখিতভাবে জানান প্রশাসনকে। এতে ওই শিক্ষককে বিভাগের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম এবং সান্ধ্যকালীন কোর্স থেকে অব্যহতি প্রদান করেছে কর্তৃপক্ষ।

আগামী ৭ কার্যদিবসের মধ্যে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না মর্মে কারণ দর্শাতে নোটিশ দিয়েছেনা ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।