Naya Diganta

ক্যাসিনো ব্যবসায় জড়িত কাউন্সিলরের বিরুদ্ধে মন্ত্রণালয়কে জানিয়ে সুফল পাইনি : সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন অবৈধ ক্যাসিনো বন্ধে প্রধানমন্ত্রীর নির্দেশনায় চলমান শুদ্ধি অভিযানকে সাধুবাদ জানিয়ে বলেছেন এ অভিযান অব্যাহত থাকবে। দেশবাসী এ অভিযানকে সমর্থন জানিয়েছেন। এ অভিযানের সফল পরিসমাপ্তি ঘটবে বলে আমি আশা করি।
গতকাল নগর ভবনে ডেনিস রাষ্ট্রদূতের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র এ কথা বলেন।
সাঈদ খোকন বলেন, পবিত্র রমজান মাসে মদ জুয়া খেলা এসব অনৈতিক কার্যকলাপ পরিচালনা থেকে বিরত থাকার জন্য আমি ক্লাবগুলোর প্রতি আহŸান জানিয়েছিলাম এবং এ বিষয়ে প্রচারণা চালাই কিন্তু কোনো কাজ হয়নি। এবার কাজ হয়েছে। অবৈধ ক্যাসিনো ব্যবসার সাথে জড়িত একজন নির্দিষ্ট কাউন্সিলরের বিষয়ে সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ওই কাউন্সিলরের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দুই মাস আগে চিঠি পাঠিয়েছি; কিন্তু এর কোনো অগ্রগতি দেখতে পাইনি।
এর আগে মেয়র ডেনিস রাষ্ট্রদূতের সাথে বৈঠক করেন। ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে অনুষ্ঠিতব্য সি- ফরটি সম্মেলনে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে অংশগ্রহণের আমন্ত্রণ জানানোর জন্য তিনি নগর ভবনে আসেন। উল্লেখ্য বিশ্বের ৪০ বড় শহরের মেয়র এ সম্মেলনে অংশ নেবেন। ডিএসসিসির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এ বৈঠকে উভয় শহরের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট অভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। বাসযোগ্যতা এবং হ্যাপি ইনডেক্সে কোপেনহেগেন শহরের অবস্থান শীর্ষে উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেন, জলবায়ু, প্রযুক্তি, কালচারসহ নানা বিষয়ে শেয়ারিংয়ের মাধ্যমে নিজ নিজ শহরকে কিভাবে আরো সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তোলা যায় এ সম্মেলনের মাধ্যমে সে অভিজ্ঞতা বিনিময় হবে। ডেনিস রাষ্ট্রদূত উইনি পিটারসেন বিশ্বের ৪০টি বড় শহরের মেয়রদের নিয়ে অনুষ্ঠিতব্য সম্মেলনে অংশগ্রহণের আমন্ত্রণ জানাতে দক্ষিণ সিটি করপোরেশনে এসেছেন উল্লেখ করে বলেন, জলবায়ু, প্রযুক্তিসহ নানা বিষয়ে শেয়ারিংয়ের মাধ্যমে পারস্পরিক কোলাবরেশনের মধ্য দিয়ে নগরীগুলো সমৃদ্ধ হবে।