Naya Diganta

আবরার’র শান্তি কামনায় মিলাদ মাহফিল, ৮০ বার কোরআন খতম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)  নিহত মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বাদ আসর বুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে  এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে বুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. একে এম মাসুদসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মোনাজাত পরিচালনা করেন বুয়েট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি রাশেদুর রহমান। মোনাজাতে ছাত্রলীগ নেতাদের হাতে নির্মমভাবে নিহত আবারের রূহের মাগফিরাত কামনা করা হয়।

মুফতি রাশেদুল রহমান জানান, আমাদের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে অসংখ্য কোরআনে হাফেজ আছেন। আবরার নিহত হওয়ার পর থেকে এখন পযন্ত আশি বারের অধিক কোরআন খতম দেয়া হয়েছে। এখনো কয়েকটি খতম চলমান রয়েছে।

আবরারের সহপাঠীরা জানান, আমরা আমাদের বন্ধুকে হারিয়ে বাকরুদ্ধ। আমরা তার আত্মার মাগফেরাত কামনায় শুরু থেকে বিভিন্ন কর্মসূচি পালন করেছি। আজ বাদ আসর আমরা তার বাত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদের আয়োজন শেষ করেছি। পাশাপাশি আমাদের ১০দফা দাবি আদায়ের আন্দোলনও চলমান রয়েছে। যার ডেটলাইন আমরা শুক্রবার বিকেল পাঁচটা পর্যন্ত নির্ধারণ করেছি।