Naya Diganta

দশ বছরের মধ্যে দেশে ৩ কোটি মানুষের কর্মসংস্থান হবে : অর্থমন্ত্রী

দশ বছরের মধ্যে দেশে ৩ কোটি মানুষের কর্মসংস্থান হবে

অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, আগামী দশ বছরের মধ্যে দেশে ৩ কোটি মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এ তিন কোটি মানুষের কর্মসংস্থানের পর আর কোন মানুষ কমের্র বাইরে থাকবে না। তিনি শিক্ষার সাথে সম্পৃক্তদের অনুরোধ করে বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থায় সংস্কার করার মাধ্যমে আধুনিক এবং যুগোপযোগি শিক্ষায় শিক্ষিত করে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু এমপি বলেন, আওয়ামীলীগের প্রধান যোগানদাতা হলো ছাত্রলীগ। তিনি আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও মহিললীগ নেতাদের অনুরোধ করে বলেন, কর্মী রিক্রুট করার সময় দেখে করবেন। কোন ডাকাত, সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদকসেবীদের দলে প্রয়োজন নাই।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল হক।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুস ছোবহান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা আওয়ামীলীগের সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী, আলী হোসেন চেয়ারম্যান, সামছুল আলম মজুমদার, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র মিজানুর রহমান প্রমূখ।

সম্মেলন উপলক্ষে উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন থেকে ৩১ জন করে কাউন্সিলর এবং ২’শ জন করে ডেলিগেটর আমন্ত্রণ করা হয়েছে। সন্ধ্যায় দ্বি-অধিবেশনে উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসান সভাপতি ও মিয়াবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।