Naya Diganta

শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে ইউল্যাব স্কুলে আলোচনা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের ছাত্র শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী আজ ১৮ অক্টোবর। এ উপলক্ষে স্কুল কর্তৃপক্ষ ও প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ইউলেসার যৌথ উদ্যোগে গতকাল বৃহস্পতিবার স্কুল মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা বানুর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন সাহিত্যিক-সাংবাদিক আনিসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সৈয়দা তাহমিনা আখতার, উপাধ্যক্ষ সেলিনা আক্তার, ইউলেসার সভাপতি নাইম আহমেদ খান ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান সরকার লিটু প্রমুখ। এতে উপস্থিত ছিলেন স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী এবং শেখ রাসেলের সহপাঠী বন্ধুরা।
আলোচনায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত এই স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র শেখ রাসেল ছিল একজন মেধাবী, পরিশ্রমী ও নিয়মানুবর্তী ছাত্র এবং সব শিশু-কিশোরের জন্য আদর্শ। তার পদচারণায় ধন্য হয়েছে এই স্কুলের মাটি। শেখ রাসেল মানেÑ গতি, থেমে না থাকার স্বপ্ন। আমাদের অন্তরে, চলার পথে অপার সম্ভাবনায় রাসেল আজো বেঁচে আছে। সেই সম্ভাবনাকে বাস্তবায়ন করতে হবে আজকের তরুণদের। বিজ্ঞপ্তি।