Naya Diganta

আজকের সমাবেশ স্থগিত খালেদা জিয়ার সাথে সাক্ষাতে ইতিবাচক সাড়া পেয়েছে ঐক্যফ্রন্ট

কারাবন্দী বেগম খালেদা জিয়ার সাথে ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাতের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়া গেছে বলে জানিয়েছেন আ স ম আবদুর রব। এ দিকে অনুমতি না পাওয়ায় আবরার হত্যার প্রতিবাদে আজকের ঘোষিত শোক সমাবেশ কর্মসূচি স্থগিত করা হয়েছে।
বিএনপি চেয়ারপারসনের সাথে সাক্ষাতের বিষয়ে অনুমতির জন্য গতকাল সোমবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সাথে সাক্ষাৎ করেন বিএনপি ও ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল।
আট সদস্যের প্রতিনিধিদলের মধ্যে ছিলেনÑ জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্প ধারার আহ্বায়ক নুরুল আলম ব্যাপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, গণফেরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া ও ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।
আ স ম আবদুর রব স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে বেরিয়ে নয়া দিগন্তকে জানান, স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আমাদের অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। আমরা ঐক্যফ্রন্টের নেতারা বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে চাই, সেটি আমরা তাকে জানিয়েছি। আমরা তাকে বলেছি, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে নানা শঙ্কার কথা আমরা মিডিয়াসহ নানাভাবে জানতে পারছি। আমরা তার সাথে দেখা করে প্রকৃত শারীরিক অবস্থা জানতে চাই।
আবদুর রব জানান, স্বরাষ্ট্রমন্ত্রী তাদের বলেছেন, বেগম জিয়ার সাথে সাক্ষাৎ করতে তাদের কোনো মানা নেই। এর আগে বিএনপির এমপিওরা তার সাথে দেখা করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী সাক্ষাতের বিষয়ে আইজি প্রিজনকে বলে দেবেন বলে জানান আসম আবদুর রব।
এ দিকে আজ ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে আবরার হত্যার প্রতিবাদে ঐক্যফ্রন্টের পূর্ব ঘোষিত সমাবেশ স্থগিত করা হয়েছে।
এ বিষয়ে সিদ্ধান্ত নিতে গতকাল বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে তার বেইলী রোডের বাসভবনে বিকেল জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়।
সভায় সমাবেশের অনুমতি না দেয়ায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেছেন, ভোট ডাকাত গণবিচ্ছিন্ন সরকার মতপ্রকাশের অধিকার খর্ব করেছে। তবে তাদের আন্দোলন প্রতিবাদ অব্যাহত থাকবে।