১৯ অক্টোবর ২০১৯

রাশিয়ায় বিদ্যুৎকেন্দ্রে আগুন

-

রাশিয়ার রাজধানী মস্কোর একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার সকালের দিকের এই অগ্নিকাণ্ডে ৬ থেকে ৯ জনের আহত হওয়ার তথ্য পাওয়া গেছে। দেশটির জ্বালানিবিষয়ক মন্ত্রীর বরাতে এসব তথ্য পাওয়া গেছে।
মস্কোর উত্তর-পূর্বাঞ্চলের মিতিশচি জেলার ২৭ নম্বর তাপবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ওই এলাকার আকাশে প্রচুর পরিমাণে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। রুশ সংবাদমাধ্যম আরআইএ স্থানীয় এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বলছে, মিতিশিচির আকাশে ৫০ মিটার ওপরে ধোঁয়া উড়েছে।
দেশটির জরুরি সার্ভিস তাপবিদ্যুৎ কেন্দ্রের এই আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ঘটনাস্থলে অন্তত দেড় শ’ ফায়ার সার্ভিসের কর্মী মোতায়েন করেছে। এ ছাড়া ফায়ার সার্ভিসের কয়েক ডজন গাড়ি, হেলিকপ্টার ও ট্রেনও মোতায়েন করা হয়েছে। তবে আবাসিক এলাকায় আগুন ছড়িয়ে পড়ার কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন জরুরি সার্ভিসের এক কর্মকর্তা। ঘণ্টাখানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

 


আরো সংবাদ

অভিযানের মধ্যেই সিন্ডিকেটের কারসাজি : কমছে না পেঁয়াজের ঝাঁজ ১২ ঘণ্টার শ্বাসরুদ্ধ অভিযান মা-বাবার কোলে অপহৃত শিশু অপূর্ব ধর্মের সাথে সম্পর্ক না রাখা মার্কিনিদের সংখ্যা বাড়ছে সিরিয়া অভিযানে তুরস্কের সাফল্য উড়োজাহাজে বার্ডহিট : আতঙ্কে কন্ট্রোল টাওয়ার খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনজীবীরা ঢাকায় আসবেন : তৈমূর আলম খালেদাকে কারাগারে ‘হত্যার’ পরিকল্পনা নিয়েছে সরকার : বিএনপি গণতন্ত্র না থাকলে দুর্নীতির দাপট বাড়বে : গয়েশ্বর পদোন্নতি ও গেজেটভুক্তকরণের দাবিতে পরিবার কল্যাণ পরিদর্শিকাদের সংবাদ সম্মেলন অপরাধী যত শক্তিশালীই হোক তাকে আইনের আওতায় আনবই : ডিআইজি হাবীবুর ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসেনি কোনো প্রতিষ্ঠান

সকল