১৮ অক্টোবর ২০১৯

কারবালায় বাসে বোমা হামলা নিহত ১২

-

ইরাকের পবিত্র নগরী কারবালায় একটি বাসে বোমা হামলার ঘটনায় অন্তত ১২ জন নিহত ও আরো বেশ কিছু মানুষ আহত হয়েছেন। দেশটির সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, গত শুক্রবার রাতে এই হামলার ঘটনা ঘটে।
বাসের মধ্যে বিস্ফোরক রাখা হয়েছিল। তার মাধ্যমেই হামলা চালানো হয়। স্থানীয় পুলিশ জানিয়েছে, শহরের উত্তর দিক দিয়ে ঢুকে এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। হামলার পর পুরো বাস এবং আশপাশে থাকা কিছু বাহনেও আগুন লাগে। পুলিশ বলছে, হামলার ঘটনায় আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে এখন পর্যন্ত ওই হামলার দায় কোনো সন্ত্রাসীগোষ্ঠী স্বীকার করেনি। শহরের স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে, একটি বাসে বিস্ফোরণের ঘটনায় ১২ জন নিহত ও পাঁচজন আহত হওয়ার খবর পেয়েছে তারা।
সাম্প্রতিক বছরগুলোতে শিয়াদের লক্ষ্য করে এ রকম হামলার ঘটনা খুব একটা হয়নি। বিশেষ করে ২০১৭ সালে দায়েশ বা আইএস ইরাকের দক্ষিণাঞ্চলীয় ওই এলাকার নিয়ন্ত্রণ হারানোর পর। তবে দায়েশ নিয়মিত হামলা চালিয়ে আসছে। বিশেষ করে নিরাপত্তাবাহিনীর ওপর হামলা চালায় তারা। সেসব হামলা হয় মূলত দেশটির উত্তরাঞ্চলে। তবে এই হামলা নিয়ে এখনো কিছু জানায়নি গোষ্ঠীটি।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে ‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে শামীম ওসমানের প্রশ্ন : তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? জিপি ও রবিতে প্রশাসক নিয়োগ অনুমোদন খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা মামলার শুনানি ৪ নভেম্বর ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১ শিবচরে গণ-উন্নয়ন সমিতির কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ জবি ছাত্র ইউনিয়নের নেতৃত্বে মুত্তাকী-জাহিন তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? ‘দ্বীনকে বিজয়ী করতে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে’

সকল