১৮ অক্টোবর ২০১৯

আজ ইমরান ও কাল মোদির সাথে ট্রাম্পের বৈঠক

-

অবশেষে সামনে এলো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফর কর্মসূচি। পরপর দুই দিন শত্রুভাবাপন্ন দুই দেশের প্রধানমন্ত্রীদের মুখোমুখি হচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প। আজ সোমবার তিনি সৌজন্য সাক্ষাৎ করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে। মঙ্গলবার নিউ ইয়র্কের হাউজটনে আয়োজিত ‘হাউডি মোদি’তে যোগ দেবেন। সেখানেই মুখোমুখি হবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
ট্রাম্পের কর্মসূচি প্রসঙ্গে মুখপাত্র আরো জানিয়েছেন, ট্রাম্প ‘হাউডি মোদি’ : শেয়ার্ড প্রিমস ব্রাইট ফিউচারস’ অনুষ্ঠানে যোগ দেয়ার পাশাপাশি একই দিনে ওহাইও যাবেন। সেখানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিসনের সাথে তিনি যাবেন প্র্যাট পরিদর্শনে।
প্রসঙ্গত, ২৩ সেপ্টেম্বরও জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের অধিবেশনে নিউ ইয়র্কে ট্রাম্পের প্রথম কর্মসূচি, ধর্মীয় স্বাধীনতা রক্ষার বিশ্বব্যাপী আহ্বান। আজ পাকিস্তান প্রধানমন্ত্রী ছাড়াও তিনি দেখা করবেন পোল্যান্ড, নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সাথে।
মঙ্গলবার তিনি ভাষণ দেবেন জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের বৈঠকে। এ দিন তিনি মোদি ছাড়াও সৌজন্য সাক্ষাৎ করবেন ব্রিটিশ ও ইউএনর মহাসচিবের সাথে।

 


আরো সংবাদ

জুয়াড়িদের জন্য ইসলামের হুঁশিয়ারি মৃত ব্যক্তির সাথে কথা বলে আদালতের নোটিশ জারি! পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে ‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে শামীম ওসমানের প্রশ্ন : তোলারাম কলেজে কোথায় টর্চার সেল? জিপি ও রবিতে প্রশাসক নিয়োগ অনুমোদন খালেদা জিয়ার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা মামলার শুনানি ৪ নভেম্বর ডিএনসিসির জরিপ কর্মকর্তা পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১ শিবচরে গণ-উন্নয়ন সমিতির কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ

সকল