২১ জানুয়ারি ২০২০

ইরাকে গণমাধ্যম কার্যালয়ে হামলা

-

ইরাকে বেশকিছু গণমাধ্যমে অস্ত্রধারীরা হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে। এসবের মধ্যে ইরাকি টেলিভিশন ছাড়াও আরব টেলিভিশন রয়েছে। দেশজুড়ে সরকারবিরোধী আন্দোলন ছড়িয়ে পড়ার মধ্যেই এমন ঘটনা ঘটল। টেলিভিশন কার্যালয়ে ঢুকে অস্ত্রধারীরা জোর করে সরকারি বাহিনীর দমন অভিযানের খবরসহ বিক্ষোভের খবর প্রচার বন্ধ করে দেয়ার চেষ্টা চালায়।
শনিবারের ওই অভিযানের সাক্ষী একাধিক সাংবাদিক বলেছেন, ইরান-সমর্থিত সারায়া আল খোরাসানির (খোরাসানি ব্রিগেড) মিলিশিয়ারা এই হামলা চালিয়েছে। মিলিশিয়ারা টিআরটি আরবি, এনআরটি আরবিয়া ও ডিজলা টিভির মতো জনপ্রিয় সংবাদমাধ্যমের অফিসগুলোতে হামলা চালায়।
হামলার সময় উপস্থিত এক সাংবাদিক মিডল ইস্ট আইকে বলেন, শনিবার সন্ধ্যায় মুখোশধারীরা এনআরটি আরবের বাগদাদ স্টুডিওতে হামলা চালিয়ে সংবাদ সম্প্রচারের সরঞ্জামাদি থেকে শুরু করে অফিসের আসবাব সব কিছু ধ্বংস করে দেয়। ওই প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি বিশ্বাস করি যে তারা ইরান-সমর্থিত মিলিশিয়া থেকে এসেছিল।’ গত মঙ্গলবার থেকে সরকারবিরোধী বিক্ষোভ ইরাকজুড়ে ছড়িয়ে পড়ে। বিশেষ করে শিয়া অধ্যুষিত দক্ষিণের এলাকাগুলোতে এই বিক্ষোভ বেশি হয়। বিক্ষোভকারীদের বক্তব্য, সরকারের মধ্যে লাগামহীন দুর্নীতি, চাকরির সঙ্কট ও অত্যন্ত নি¤œমানের সরকারি পরিষেবার কারণে তারা রাজপথে নেমেছেন। তারা বলেছেন, এ সব সমস্যার সমাধান ছাড়া তারা ফিরে যাবেন না।

 


আরো সংবাদ

বিএনপি উন্নত ঢাকা গড়‌তে নয়, নেত্রীকে মুক্তির জন্য নির্বাচনে এসেছে : তাপস সোলাইমানি হত্যার কঠিন জবাব দেয়ার হুঙ্কার নতুন কমান্ডারের হামলার পর যা বললেন তাবিথ ফ্ল্যাটে আটকে রেখে কিশোরীকে ধর্ষণ, ধর্ষককে ছেড়ে দিলেন যুবলীগ নেতা বিয়ের দাওয়াতে কঠিন শর্ত জুড়ে দিলেন কনে কত দ্রুত ছড়াতে পারে ভয়ঙ্কর এই ভাইরাস, কতটা উদ্বিগ্ন হওয়া উচিত? বাগদাদের গ্রিনজোনে ফের রকেট হামলা, টার্গেট মার্কিন দূতাবাস সাবেক প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক আর নেই ইশরাককে ফুল দিয়ে বরণ করে নিলো ডেমরাবাসী নীলফামারীতে আজ আজহারীর মাহফিল, ১০ লক্ষাধিক লোকের উপস্থিতির টার্গেট দুঃসময়ের মূলমন্ত্র ‘টেক ব্যাক বাংলাদেশ’ : রিজভী

সকল