২৩ আগস্ট ২০১৯

সুবিধাবঞ্চিত ২০০ শিশুকে নতুন জামা উপহার মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাবের

সুবিধাবঞ্চিত ২০০ শিশুকে নতুন জামা উপহার মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাবের - ছবি : সংগ্রহ

সুবিধাবঞ্চিত দুই শ' শিশু’র হাতে ঈদের নতুন জামা তুলে দিলো স্বেচ্ছাসেবী সংগঠন মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব। রোববার সকালে রাজধানীর তেজগাঁও রেলকলোনী বস্তিতে ঈদের জামা বিতরণ করেন সংগঠনটির সদস্যরা। ঈদের আগে এই নতুন পোশাক পেয়ে খুবই খুশি ছিন্নমূল এসব শিশু।

নতুন জামা নিতে আসা শিশু সেলিনা জানায়, ঈদ আর মাত্র ক’দিন পরেই, কিন্তু মা তার জন্য নতুন কোনো জামা কিনতে পারেনি, তাই এ জামা পেয়ে তার খুবই খুশি লাগছে। বলল ঈদটি এখন তার ভালোই কাটবে। ৮ বছরের কবির, কাজ করে রেললাইনের পাশে সবজির দোকানে, ওরও নাকি অনেক দিন ধরে নতুন কোন জামা নেই, এই জামা পেয়ে তার যে কি আনন্দ! কবির সেলিনার মতো অনেক শিশুদের হাতেই ২০০৯ সাল থেকে সামান্য আয়োজনে এই ঈদের নতুন পোষাক বিতরণ চালিয়ে আসছে সংগঠনটি।

মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট এম এম বাদশাহ বলেন, ২০০৯ সালে খুব সামান্য আয়োজনে মাত্র ২২ জন শিশু’র সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে শুরু হয়েছিল এই কার্যক্রম। প্রতি বছরই ধীরে ধীরে বাড়ছে এর পরিধি, এবার দুই শ' শিশু’র হাতে রাজধানীর বিভিন্ন স্থানে দেয়া হলো এই নতুন ঈদের পোশাক। উপহার হিসেবে সামান্য হলেও শিশুদের মুখের হাসি আর ওদের প্রাপ্তির আনন্দ’ই আমাদের সংগঠনের সদস্যদের কষ্টকর আয়োজনের স্বার্থকতা বলে জানালেন সংগঠনের প্রেসিডেন্ট। কারণ সদস্য’ আর সুহৃদ’দের নিজস্ব সঞ্চয় থেকেই তৈরী করা হয় এই তহবিল। যেখান থেকে শিশু’দের হাতে তুলে দেয়া হয় এই ঈদ সামগ্রী।

ক্লাব প্রেসিডেন্ট বাদশাহ আরো বলেন, আমাদের আয়োজন সামান্য হলেও, আমাদের প্রত্যাশা এ ধরনের আয়োজন দেখে সমাজের আরো কিছু কিছু মানুষ তার নিজ নিজ এলাকায় এমন আয়োজন করলে ছিন্নমূল সুবিধা বঞ্চিত এসব শিশু’রাও পাবে ঈদের আনন্দ, খুশিতে মেতে উঠতে পারবে প্রতিটি শিশু। সমাজের সামর্থ্যবানদের প্রতি সংগঠনের প্রেসিডেন্টর এম এম বাদশাহ’র আহবান জানিয়ে বলেন, যার যার অবস্থান থেকে এসব শিশুদের জন্য আসুন কাজ করি এবং ওদেরকে সমাজের মূলস্রোতে নিয়ে আসি, তাহলেই গড়ে উঠবে সত্যিকারের উন্নত বাংলাদেশ।

এসময় উপস্থিত ছিলেন মিডিয়া মিউজিয়াম ইয়ুথ ক্লাব ভাইস প্রেসিডেন্ট মমিন উল্যাহ, ট্রেজারার রবিউল্লাহ, পাবলিসিটি সেক্রেটারী মো: শাহজালাল ও ইসি মেম্বার মাসুদ রানা, রুহুল আমীন স্বপন, এফ এম সাজ্জাদসহ সংগঠনের অন্যান্য সদস্য।
সূত্র : প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ