২১ মার্চ ২০১৯

টাইগারদের নতুন বছর শুরু হলো দুঃসংবাদ দিয়ে

-

নতুন বছরটা দুঃসংবাদ দিয়ে শুরু হলো বাংলাদেশে ক্রিকেট দলের। আর তা হলো- টি-২০ বিশ্বকাপে সরাসরি খেলতে পারছে না টাইগাররা। কারণ আইসিসির টি-২০ র‌্যাঙ্কিংয়ে থাকা প্রথম আটটি দলই সরাসরি অংশ নিতে পারবে। কিন্তু সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ হারায় কপাল পুড়েছে বাংলাদেশের। র‌্যাঙ্কিংয়ে উন্নতি না হওয়ায় ১০ নম্বরে আছে তারা।

টি-২০ বিশ্বকাপের এবারের আসর অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। আইসিসির নতুন ফরম্যাট অনুযায়ী মূলপর্ব অনুষ্ঠিত হবে ১২ দল নিয়ে। যেখানে সরাসরি খেলার সুযোগ পাবে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ আট দল। নয় নম্বরে আছে শ্রীলঙ্কা আর দশে বাংলাদেশ। ফলে এই দুটি দলকে গ্রুপ পর্বে খেলেই মূল পর্বে আসতে হবে।

২০১৮ সালের র‍্যাঙ্কিং অনুযায়ী টি-২০'র শীর্ষ আট দল হলো- পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। এই দলগুলো সরাসরি মূল পর্বে খেলবে।

বাকি চারটি দল গ্রুপ পর্ব খেলে মূল পর্বে যাবে। এই গ্রুপ পর্ব অনুষ্ঠিত হবে আটটি দল নিয়ে। এর মধ্যে দুটি দল বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বাকি ছয়টি দল বাছাই করা হবে ২০১৯ সালে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ বাছাইপর্বের মাধ্যমে।


আরো সংবাদ