২১ আগস্ট ২০১৯

সমুদ্রপথে অবৈধভাবে ইউরোপে জনশক্তি প্রেরণ বন্ধে ব্যাপক প্রচারণার সুপারিশ

-

সমুদ্রপথে অবৈধভাবে ইউরোপে জনশক্তি প্রেরণের বিষয়টি বন্ধ করার জন্য গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচারের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। মঙ্গলবার কমিটির এক বৈঠকে এই সুপারিশ কর করা হয়।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এর সভাপতিত্বে সংসদে ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ, অধ্যাপক মোঃ আলী আশরাফ, দিদারুল আলম, আয়েশা ফেরদাউস, পংকজ নাথ এবং মোঃ সাদেক খান অংশগ্রহণ করেন।

বৈঠকে মালয়েশিয়া ও ব্রুনাই এর শ্রম বাজারের সর্বশেষ পরিস্থিতি নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়। শ্রম বাজার যাতে আরো সম্প্রসারিত হয় এবং মানুষ যাতে সহজে ও স্বল্প খরচে বিদেশে যেতে পারে সে বিষয়ে জরুরী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে কমিটি সুপারিশ করে।

বৈঠকে উল্লেখ করা হয়, জাপানের প্রধানমন্ত্রী আগামী ৫ বছরে ৩ লাখ ৪৫ হাজার প্রবাসী কর্মীর নার্সিং কেয়ার, নির্মাণ শিল্প, অটোমোবাইল ইত্যাদি ক্ষেত্রে জাপানে কর্মের সুযোগ সৃষ্টি লক্ষ্যে নতুন ধরনের ভিসা স্ট্যাটাস ঘোষণা দিয়েছেন।

বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়লের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ