০৭ ডিসেম্বর ২০১৯

সংসদ বসছে ৮ সেপ্টেম্বর

-

আগামী ৮ সেপ্টেম্বর রোববার বিকাল ৫টায় জাতীয় সংসদের অধিবেশন আহবান করা করা হয়েছে। এটি হবে চলতি একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার সাংবিধানিক ক্ষমতা বলে বুধবার এ অধিবেশন আহ্বান করেছেন। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিবেশন শুরুর আগে প্রথম দিন সংসদের কার্য-উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কার্যসূচী নির্ধারণ করা হবে। স্পিকার ওই কমিটির সভাপতি।
সংসদের তৃতীয় ও চলতি অর্থবছরের বাজেট অধিবেশন গত ১১ জুলাই শেষ হয়।

সংবিধান অনুযায়ী এক অধিবেশন শেষ হওয়ার ৬০দিনের মধ্যে আরেকটি অধিবেশন অনুষ্ঠিত হওয়ার বাধ্যকতা রয়েছে। সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, এই বাধ্যবাধকতার কারনেই অধিবেশনটি আহবান করা হয়েছে। অধিবেশনের মেয়াদ সংক্ষিপ্ত হতে পারে।
এ দিকে সংসদের বিরোধী দল জাতীয় পার্টির চেয়ার ম্যান বিরোধী দলীয় নেতা হোসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে অধিবেশনের শুরুর দিনই শোক প্রস্তাব আনা হবে। রেওয়াজ অনুযায়ী চলতি সংসদের কোন সদস্য মারা গেলে তার ওপর আনিত শোক প্রস্তাবের পর ওই দিনের বৈছঠক মূলতবি করা হয়। এরশাদের মৃত্যুতে জাতীয় পার্টির কোন নেতা বিরোধী দলীয় নেতার আসনে বসবেন তা নিয়ে নানা জল্পনা কল্পনা চলছে।


আরো সংবাদ

মৃত্যুর আগেই বীরঙ্গনার স্বীকৃতি চান নুরজাহান বেগম মুক্তিযোদ্ধাদের নির্ভুল তালিকা চায় আ’লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটি শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা জাতিসঙ্ঘপ্রধানের এসএ গেমস ক্রিকেটে ফাইনালে বাংলাদেশ চট্টগ্রামে আ’লীগের সম্মেলনে চেয়ার ছোড়াছুড়ি রুম্পা হত্যার বিচারের দাবিতে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কবর থেকে উদ্ধার করা শিশুটি এখন পুরোপুরি সুস্থ ‘ধর্ষণের রাজধানী' হওয়ার সমস্ত যোগ্যতাই অর্জন করেছে ভারতের এই শহর মার্কিন ঘাঁটিতে সৌদি অফিসারের গুলিতে নিহত ৩, বাদশাহর নিন্দা আবারো স্বর্ণ জিতলেন সেই মাবিয়া মেঘনায় লঞ্চ দুর্ঘটনা তদন্তে কমিটি, তল্লাশি চালাচ্ছে ডুবুরিদল

সকল