১৫ অক্টোবর ২০১৯

সংসদীয় কূটনীতির মাধ্যমে আঞ্চলিক সমাধান ও শান্তিপূর্ণ বিশ্ব গড়া সম্ভব : স্পিকার

সংসদীয় কূটনীতির মাধ্যমে আঞ্চলিক সমাধান ও শান্তিপূর্ণ বিশ্ব গড়া সম্ভব : স্পিকার - ছবি : সংগৃহীত

জাতীয় সংদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদীয় কূটনীতির মাধ্যমে আঞ্চলিক সমাধান ও শান্তিপূর্ণ বিশ্ব গড়া সম্ভব। তিনি বলেন, সিপিএ'র মাধ্যমে সিপিএভুক্ত সংসদগুলোর পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের যথেষ্ট সুযোগ রয়েছে। সংসদীয় কূটনীতি ব্যবহার করে বিভিন্ন আঞ্চলিক সমস্যা নিরসন করার মাধ্যমে শান্তিপূর্ণ বিশ্ব গড়ে তোলা সম্ভব।

উগান্ডার রাজধানী কাম্পালায় উগান্ডা পার্লামেন্ট ও সিপিএ উগান্ডা ব্রাঞ্চ আয়োজিত ৬৪তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সের (সিপিসি) ভেন্যুতে বৃহস্পতিবার সন্ধ্যায় সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় স্পিকার জনগণের কল্যাণে কাজ করে উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করতে সংসদসমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে উল্লেখ করেন।

সাক্ষাতে তারা ৬৪তম সিপিসি'র বিভিন্ন বিষয়, সংসদীয় গণতন্ত্র, সিপিএভুক্ত সংসদসমূহের সহযোগিতা বৃদ্ধি নিয়ে আলোচনা করেন।

সিপিএ চেয়ারপার্সন ও ক্যামেরুনের ডেপুটি স্পিকার অ্যামেলিয়া লিফাকা ঢাকায় অনুষ্ঠিত ৬৩তম সিপিসি'র সফল আয়োজনের স্মৃতিচারণ করে স্পিকারকে ধন্যবাদ জানান। এ সময় তিনি ৬৪তম সিপিসিতে যোগদান করায় স্পিকারকে অভিনন্দন জানান। সিপিসিতে সোচ্চার থাকায় তিনি বাংলাদেশের প্রশংসা করেন। এ সময় তারা ৬৪তম সিপিসি সম্মেলনের সার্বিক সফলতা কামনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নেতৃত্বে কনফারেন্সে অংশগ্রহণকারী বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যরা হলেন- হুইপ ইকবালুর রহিম এমপি, উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি, মো. আবু জাহির এমপি, মোহাম্মাদ নজরুল ইসলাম এমপি, শিরীন আহমেদ এমপি এবং জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।


আরো সংবাদ