২৫ মার্চ ২০১৯

তড়িঘড়ি তফসিল ঘোষণা সরকারি ছকেরই প্রকাশ : বাসদ

তড়িঘড়ি তফসিল ঘোষণা সরকারি ছকেরই প্রকাশ : বাসদ - সংগৃহীত

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সংবাদপত্রে দেয়া এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, সরকারি দলের পক্ষ থেকে যখন বলা হলো যে সংলাপ শেষ হলেও আলোচনা শেষ হয়নি, তখন সার্বিক বিবেচনা খেয়ালে না রেখে তড়িঘড়ি নির্বাচন তফসিল ঘোষণা ঠিক হয়নি।

এতে নির্বাচন কমিশনের প্রতি মানুষের আস্থার ঘাটতি যা ছিল তা দূরীভূত না হয়ে আরও বদ্ধমূল হয়ে পড়তে পারে। কমিশনের নিরপেক্ষতা প্রশ্নবিদ্ধ ও পরিস্থিতির জটিলতা বৃদ্ধির দায় তাদের কাঁধে চাপতে পারে। শাসক দল এবং তাদের প্রত্যক্ষ-পরোক্ষ সমর্থকদের তফসিল ঘোষণার অতি উৎসাহের সাথে কমিশনের পদক্ষেপ এর মিল উস্কানিমূলক হিসাবে দেখার সুযোগ তৈরি হতে পারে।

নির্বাচনের আইনগত সময়সীমা বিবেচনায় এখনও সুযোগ আছে তফসিল স্থগিত ও পূননির্ধারণের। আমরা আপেক্ষিক অর্থে রাজনৈতিক মিমাংসার প্রেক্ষিত বিবেচনায় ও নির্বাচন কমিশনের প্রতি গণআস্থা পূনরুদ্ধারের অংশ হিসাবে এবং সকলের কাছে গ্রহণযোগ্য অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নতুন বিতর্ক বাড়তে না দিয়ে তফসিল স্থগিত করার পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি।


আরো সংবাদ

ভয়ঙ্কর অস্ট্রেলিয়ার কাছে ধরাশায়ী পাকিস্তান ব্যর্থ যুবরাজের লড়াই, ওয়াংখেড়েতে উড়ে গেল মুম্বই মন্ত্রিসভায় অভ্যুত্থান চক্রান্ত : বিদায় নিচ্ছেন থেরেসা মে হত্যা মামলায় নূর হোসেনের বান্ধবী নীলাকে জিজ্ঞাসাবাদ উপজেলা নির্বাচনের ফল : বিজয়ী হলেন যারা টাটা মেমোরিয়ালের সাথে মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর আর কে মিশন রোডে দোকানে আগুন বাংলাদেশের প্রেক্ষাপটে ৪৫ শতাংশ ভোটার উপস্থিতিই যথেষ্ট : হানিফ কবরস্থানে আলিশান বাড়ি উচ্ছেদে হাইকোর্টের রুল বিআরটিএ পিডিবি ও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান খিচুড়ির ব্যবস্থা করেও ভোটার আনতে পারছে না ক্ষমতাসীনেরা : রিজভী

সকল