১৯ অক্টোবর ২০১৯

রাষ্ট্রপতি বুধবার জাতীয় শিশু পুরস্কার-২০১৯ প্রদান করবেন

রাষ্ট্রপতি বুধবার জাতীয় শিশু পুরস্কার-২০১৯ প্রদান করবেন - সংগৃহীত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বুধবার বিকেল সাড়ে একাডেমির মিলনায়তনে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০১৯’এর পুরস্কার প্রদান করবেন। এই প্রতিযোগিতায় সারাদেশের এক হাজারেরও বেশি শিশু-কিশোর অংশ নেয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার প্রদান করবেন।

বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক শিশুসাহিত্যক আনজীর লিটন বুধবার বাসসকে জানান, অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও জাতীয় সংসদে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার।

শিশু-কিশোরদের প্রতিভা অন্বেষনের কর্মসূচি হিসেবে অন্যান্য বারের মতো চলতি বছর শিশু এডাডেমির উদ্যোগে সারাদেশে জেলা ও উপজেলার সকল শাখার ব্যবস্থপনায় ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৯ ’ অনুষ্ঠিত হয়। এতে সারাদেশের এক হাজারের বেশি শিশু অংশ নেয়। স্থানীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষে ঢাকায় শিশু একাডেমিতে সম্প্রতি জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।

শিশু একাডেমি থেকে জানানো হয়, অনুষ্ঠানে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ‘আমার কথা শোনো ’শীর্ষক একটি ভিডিও প্রদর্শন ও শিশু-কিশোরদের অংশগ্রহণে বর্নাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান।


আরো সংবাদ

বাংলাদেশকে বাড়তি ঋণ দিতে বিশ্বব্যাংক উন্মুখ হয়ে আছে : অর্থমন্ত্রী ভারতের অতিমাত্রায় প্রভাব থেকে বেরিয়ে যাওয়া সার্বভৌম দেশের জন্য গুরুত্বপূর্ণ বিপিএল খেলোয়াড় তৈরির জায়গা নয় : সাকিব এমপি বুবলীকে গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী ‘পাকিস্তান-ভারত পরমাণু যুদ্ধ ২০২৫ সালে’ পাওনা টাকা চাইতে গিয়ে প্রতিপক্ষের হাতে খুন নিখোঁজের ৪ দিন পর স্কুলছাত্রীর লাশ উদ্ধার আবরার হত্যা মামলার চার্জশিট নিখুঁত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের মাথায় পরানো হল বাক্স গন্তেব্যের ৭০ কি.মি. দূরে অমিত শাহর হেলিকপ্টর জরুরি অবতরণ কুসংস্কারের কারণে জন্মস্থানে দাফন করা হয়নি পপিকে!

সকল