২৪ অক্টোবর ২০১৯

সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটন করাই আজকের প্রার্থনা : ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের - ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটন করাই আজকের প্রার্থনা।

সোমবার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বড় রাজাপুর গ্রামের নিজ বাড়ির মসজিদে ঈদ-উল- আযহার নামাজ আদায় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘এ মাস আগস্ট মাস, শোকের মাস। এ মাস এলেই অন্ধকারে অপশক্তি সোচ্চার হয়ে উঠে। দেশের শান্তি বিঘিœত করে। এরা জনগণের শত্রু। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক অপশক্তির মূলোৎপাটনই আমাদের আজকের প্রার্থনা। সাম্প্রদায়িক বিষবৃক্ষ উৎপাটনেই আমরা সচেষ্ট।’
তিনি বলেন, মাঝ খানে নদীতে তীব্র ¯্রােত এবং ভারি বৃষ্টির জন্য চলাচল কিছুটা বিঘ্নিত হয়েছে, এরই মধ্যে সড়কে পশুবাহী গাড়ির জন্যও চলাচলে কোথাও কোথাও সমস্যা হয়েছে। এছাড়া দেশের বেশিরভাগ রুটই ভালোছিল। তবে শুধুমাত্র ঢাকা-টাঙ্গাইল রুটে বঙ্গবন্ধু সেতুর ওপারে নলকা পর্যন্ত সমস্যা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, রোববার রাস্তাঘাটে তেমন কোন যানজট ছিল না। শেষটা যার ভালো, সবই তার ভালো। শেষ পর্যন্ত মানুষ স্বস্তিতে বাড়িতে ফিরেছে। ঈদ শেষে মানুষ একইভাবে কর্মস্থলে ফিরে আসবেন। আইন-শৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক তাদের দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছেন।
ওবায়দুল কাদের আরও বলেন, সচেতনতার মাধ্যমে ডেঙ্গুর ভয়ঙ্কর বিস্তার থেকে রক্ষা পাওয়া যাবে। নিজ নিজ এলাকা, আঙ্গিনা, কর্মস্থল, শিক্ষা-প্রতিষ্ঠান পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। এ কার্যক্রম সারা বছরের জন্য চালু রাখতে হবে।

এ সময় অন্যান্যের মাঝে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রী তার বাবা-মায়ের কবর জিয়ারত করেন এবং স্থানীয় মুসল্লী ও নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
সূত্র : বাসস


আরো সংবাদ