২৪ ফেব্রুয়ারি ২০২০

ছাত্রদলের মনোনয়ন ফরম শেষ!

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলের মনোনয়ন ফরম বিক্রি শেষ হলো। মাত্র একশ টাকায় ফরম বিক্রি হওয়ায় দ্বিতীয় ও শেষ দিনে দুপুর দেড়টার পর ছাত্রদলের মনোনয়ন ফরম শেষ হয়ে যায়।

রোববার (১৮ আগস্ট) সকাল ১০ থেকে নয়াপল্টনে মনোনয়ন প্রত্যাশীদের উপচে পড়া ভিড় জমে। যে ফরম তৈরী করা হয়েছিল তা বেলা দেড়টার মধ্যেই শেষ হয়ে যায়। যদিও বিষয়টি এড়িয়ে গেছেন নেতারা। 

ছাত্রদলের নির্বাচন পরিচালনা  কমিটির আহবায়ক খায়রুল কবির খোকন  বলেন, প্রায় একশোর মতো ফরম বিক্রি হয়েছে। একটু সংকট পড়েছে ফরমের। ফটোকপি করার জন্য পাঠানো হয়েছে। আধা ঘন্টা বিরতি চলছে এখন।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এনি বলেন, আমরা আশা করিনি এত লোক হবে। আমাদের প্রত্যাশার চেয়ে বেশি লোক ফরম নিতে আসছেন।

রোববার সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের ভিড় জমতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মনোনয়নপ্রত্যাশীদের লাইন দীর্ঘ হতে দেখা যায়। মনোনয়ন প্রত্যাশীরা মিছিলে মিছিলে নয়াপল্টনে আসেন।

এ সময় মনোনয়নপ্রত্যাশীরা একে অপরের সঙ্গে কুশলবিনিময় করছেন। কেন্দ্রীয় নেতাদের দোয়া ও আশীর্বাদ কামনা করেন মনোনয়নপ্রত্যাশীরা।

বিএনপির অন্যতম এ সহযোগী সংগঠনের  ষষ্ঠ কাউন্সিল ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। কাউন্সিল উপলক্ষে গতকাল শনিবার থেকে নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। পুনঃতফসিল অনুযায়ী, ১৯ ও ২০ আগস্ট মনোনয়নপত্র জমা নেয়া হবে। ৩১ আগস্ট প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।


আরো সংবাদ