১২ নভেম্বর ২০১৯

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ফের বাড়লেও ত্রাণ প্রতিমন্ত্রীর দাবি কমেছে

ডা: এনামুর রহমান - ফাইল ছবি

সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা অনেকটা কমে এসেছে বলে দাবি করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান।

আজ বুধবার সকালে সাভারের কালারটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গ্লোব বায়োটেক লিমিটেড ও কমিউনিটি ক্লিনিক সহায়ক ট্রাস্টের আয়োজনে কমিউনিটি ক্লিনিক পর্যায়ে ডেঙ্গু সচেতনতা বিষয়ক কর্মসূচির উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ডেঙ্গু প্রতিরোধে সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে। এছাড়া কমিউনিটি ক্লিনিকে গ্রামবাসী যেন সঠিকভাবে চিকিৎসা পায় সেজন্য তিনি চিকিৎসকদের নির্দেশ দেন।

অনুষ্ঠানে বিনামূল্যে ডেঙ্গু জ্বর পরীক্ষা করা হয়।

এসময় প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, গ্লোব বায়োটেক লিমিটেডের চেয়ারম্যান হারুনুর রশিদ, স্থানীয় পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান উপস্থিত ছিলেন।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য অনুযায়ী, সারা দেশে ছড়িয়ে পড়া এডিস মশাবাহী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ফের বেড়েছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১২৯৯ জন ভর্তি হয়েছেন। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা ছিল ১২৫১ জন।

সূত্র : ইউএনবি

দেখুন:

আরো সংবাদ

সুন্দরবনে রাস উৎসবে যাওয়ার পথে আটক ৪৯ দর্শনার্থী যে অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে মামলা করেছে গাম্বিয়া জাবির আন্দোলনে সংহতি জানাতে ক্যাম্পাসে আসছেন বিশিষ্টজনেরা ট্রেন দুর্ঘটনা: তূর্ণা নিশিথার চালকসহ ৩ জন সাময়িক বরখাস্ত নুসরাত হত্যার ১২ আসামিকে কুমিল্লা কারাগারে স্থানান্তর ঘূর্ণিঝড়ে নিহতদের পরিবার ও ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক অনুদান প্রদান ডামুড্যায় বাস খাদে পড়ে নিহত ২, উদ্ধার করতে গিয়ে যুবকের মৃত্যু বাংলাদেশকে সালাম জানাই : শোয়েব বেহাল অবস্থায় কুমিল্লার চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেন শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত চট্টগ্রামের সাথে ঢাকা-সিলেটের ট্রেন চলাচল শুরু

সকল