২১ সেপ্টেম্বর ২০১৯

বিএন‌পি‌কে নান‌কের ধন্যবাদ

বিএন‌পি‌কে নান‌কের ধন্যবাদ - নয়া দিগন্ত

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়া প্রয়োজন এটা বিএনপি বুঝতে পারায় তাদের ধন্যবাদ জানি‌য়ে‌ছেন বাংলা‌দেশ আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙঙ্গীর ক‌বির নানক। বুধবার সন্ধ্যায় রাজধানীর কৃ‌ষি‌বিদ ই‌স্টি‌টিউশন মিলনায়ত‌নে রাষ্ট্রনায়ক শেখ হা‌সিনার জন্ম‌দিন উপল‌ক্ষে বাংলা‌দেশ আওয়ামী যুব লীগ ঢাকা মহানহর দ‌ক্ষিণ আ‌য়ো‌জিত এক আ‌লোচনা সভায় তি‌নি একথা ব‌লেন।

নানক বলেন, জনকল্যাণ মুলক উন্নয়নের পক্ষে শেখ হাসিনা। তিনি জনবিচ্ছিন্ন উন্নয়নের পক্ষে নন। অপ্রয়োজনী রাস্তা-ঘাট নির্মাণ বা বড় বড় ভবন নির্মাণ যেগুলো জনগণের উপকার না হয়, শেখ হাসিনা সেগুলোর পক্ষে নয়। গত ১০ বছরের বেশি সময় ধরে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা সারাবিশ্বে রোল মডেল হিসেবে আবির্ভূত হয়েছে।

জাহাঙ্গীর কবির নানাক বলেন, শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সবক্ষেত্রেই যে উন্নয়ন করেছে, সে উন্নয়নের সুফল ভোগ করছে জনগণ। সবচেয়ে বড় কথা হচ্ছে রাষ্ট্র নায়ক শেখ হাসিনার যেকোনো সিদ্ধান্তের ক্ষেত্রে অগ্রভাগে থাকে জনগণ। এজন্যই বাংলাদেশ থেকে দারিদ্র্যের হার ও বৈষম্য কমেছে। বাংলাদেশ মানবিক উন্নয়নের একটি রাষ্ট্র হিসেবে বিশ্বে রোল মডেল হয়েছে। রাষ্ট্র নায়ক শেখ হাসিনার জনগণের ক্ষমতায়ন দর্শনের কারণেই এমনটা হয়েছে।

'সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে রোহিঙ্গা ফিরে যাচ্ছে না ' বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা বলেন, আমি তাদের (বিএনপি) কাছে প্রশ্ন করতে চাই। এই রোহিঙ্গা তো আপনাদের সময়ও এসেছিলো। তখন রোহিঙ্গাদের ফিরতে দেননি। যে রোহিঙ্গা এসেছে বিশ্ব নেতা শেখ হাসিনা এই রোহিঙ্গাদের ফিরত পাঠাবেন, পাঠাবেনই। আমাদের নেত্রী শেখ হাসিনা যে কথা বলেন, সে কথা পালন করেন। আমি মনে করি মানবতার মা, আমাদের জননেত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে তিনি সঠিক কাজ করেছেন।

আ‌লোচনা সভায় মো. মাইনুল হাসান খান নি‌খি‌লের সভাপ‌তি‌ত্বে আ‌রো উপ‌স্থিত ছি‌লেন, বাংলাদেশ অর্থনী‌তি স‌মি‌তির সভাপ‌তি অধ্যাপক আবুল বারাকাত, অধ্যাপক সা‌দেকা হা‌লিম, বাংলা‌দেশ আওয়ামী যুব লী‌গের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধু‌রী, সা‌বেক মন্ত্রী মির্জা আজম প্রমুখ।


আরো সংবাদ