১৪ অক্টোবর ২০১৯

ধর্ষণে নিহত স্কুলছাত্রীর পরিবারের পাশে বিএনপির প্রতিনিধিদল

ভুক্তভোগী পরিবারের পাশে নিপুণ রায়ের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল - ছবি : নয়া দিগন্ত

রংপুরের পীরগঞ্জ উপজেলায় ধর্ষণচেষ্টার পর হত্যাকাণ্ডের শিকার স্কুলছাত্রীর পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপি। দলের একটি প্রতিনিধি দল ওই কিশোরীর পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেছে।

গতকাল শনিবার সকালে বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে ওই ছাত্রীর পরিবারের সাথে সাক্ষাৎ করে বিএনপির ‘নারী ও শিশু অধিকার ফোরাম’। নিপুণ এই ফোরামের সদস্য সচিব।

এসময় ভুক্তভোগী পরিবারটিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষে আর্থিক সহায়তা প্রদান করা হয়।
প্রতিনিধি দলে আরো ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা ফাহিমা নাসরীন মুন্নি, ডা. রফিকুল ইসলাম, আসিফ আলতাফ প্রমুখ। ঢাকা থেকে যাওয়া প্রতিনিধি দলের সাথে স্থানীয় নেতাকর্মীরাও ছিলেন।

নিপুণ রায় বলেন, আমরা পরিবারটিকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেছি। আমরা দাবি করেছি, অবিলম্বে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আসলে দেশে এই সরকারের আমলে নারী, শিশু, বৃদ্ধ কোনো বয়সের মানুষ নিরাপদ নয়।

তিনি বলেন, এই সরকার যতদিন থাকবে এই অবস্থাও চলতে থাকবে। তাই আমাদেরকে এই সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রী গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এই জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে হবে।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর রংপুরের পীরগঞ্জ উপজেলায় ১৩ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণচেষ্টার পর শ্বাসরোধে হত্যার করা হয়। পরে শিশুটির বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে পীরগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।


আরো সংবাদ