২৭ জানুয়ারি ২০২০

আর মানববন্ধন নয় রাস্তায় নেমে পড়ুন : ফারুক

-

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, আর মানববন্ধন নয় রাস্তায় নে‌মে পড়ুন। কঠোর আন্দোলন করে বেগম খা‌লেদা জিয়া‌কে মুক্ত করুন। জনগন আপনা‌দের দি‌কে তা‌কি‌য়ে আছে।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও জননেতা তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ফোরামের উপদেষ্টা নাসির উদ্দিন হাজারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল শাহ মোহাম্মদ নেসারুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, জাতীয়তাবাদী তাঁতী দলের যুগ্ম-আহবায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, কৃষক দল কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব মাইনুল ইসলাম, হাজী মোজাম্মেল হক মিন্টু সদাগর, মির মমিনুল ইসলাম সুজন, জাতীয় গণতান্ত্রিক মঞ্চের সভাপতি ইসমাইল তালুকদার খোকন, কৃষক দল কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম, আব্দুর রাজি, মো: মজিবুর রহমান চৌধুরী প্রমুখ।

‌বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা ব‌লেন, যে দেশের অর্থমন্ত্রী স্বীকার করেন যে ১১ হাজার ১০০ কোটি টাকা ঋণ নিয়ে ব্যাংক খালি করে দিয়েছে। আর যারা ক্যা‌সি‌নোর টাকা নিয়েছে, আপনাদের ভাষায়, স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষায় সেই টাকা অবৈধ। যদি তাদেরকে গ্রেফতার করা হয় তাহলে যারা বৈধ টাকা, আমার ব্যাংকের টাকা, লুট করে নিয়েছে তাদের কেন গ্রেফতার করা হয় না। তাদেরকে গ্রেফতার করবেন না। কারণ আপনারা তো আমার জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়।

তিনি আরো বলেন, যদি শক্তিশালী দলগুলো দুর্বল হয়ে পড়ে তাহলে স্বৈরশাসক আরো কঠিন ভাবে প্রতিষ্ঠিত হয়। তাই বলি আর মানববন্ধন নয়, নেমে পড়ুন। জনগণ আপনাদের দিকে তাকিয়ে আছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনার ভেবেছেন বেগম খালেদা জিয়াকে আটক রাখলে আন্দোলন হবে না। আমি বলি, আন্দোলন হবে, সে আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়ার মুক্তি হবে, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

সংসদের বিরোধী দলীয় সাবেক এই চিফ হুইপ বলেন, প্রতিষ্ঠান ধ্বংস করেছেন, মানুষের ভোটের অধিকার হরণ করেছেন, শেয়ারবাজার লুট করেছেন, শেয়ারবাজার লুটকারীদের লিস্ট তৈরি করতে পারেননি, ব্যাংক লুট করেছেন, সাগর-রুনি হত্যা মামলার বিচার করতে পারেনি।


আরো সংবাদ

নির্বাচন বানচালে পরিকল্পত হামলা করেছে বিএনপি : এইচটি ইমাম নির্বাচন বানচালে পরিকল্পত হামলা করেছে বিএনপি : এইচটি ইমাম চাঁপাইনবাবগঞ্জে ছেলেকে হত্যায় সৎ মায়ের ২০ বছর কারাদণ্ড সিলেট বোর্ডে এবার পরীক্ষার্থী বেড়েছে ২ হাজার ৮৯৫ জন সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে : সিইসি এসএমএসে জানা যাবে ভোটকেন্দ্র ও ভোটার নম্বর শীর্ষেই রইলো পাকিস্তান, পয়েন্ট হারালো বাংলাদেশ রিফাত হত্যা : আরো পাঁচজনের সাক্ষ্য ও জেরা বাংলাদেশে এখন নতুন নিয়ম, আগে পিটাবে তারপর মামলা দেবে : আমির খসরু বারি’তে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন মুন্সীগঞ্জে জ্বরে আক্রান্ত হওয়ার এক ঘন্টার মধ্যে দুইজনের মৃত্যু

সকল