১৯ অক্টোবর ২০১৯

সরকারের দুর্নীতির মহাকাব্য লেখা যাবে : রিজভী

রুহুল কবির রিজভী - ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ক্ষমতাসীন সরকারের দুর্নীতি এমন পর্যায়ে পৌঁছেছে তাতে ইলিয়ড ওডেসির মতো মহাকাব্য লেখা যাবে। আজকে এমনই অনাচারের মধ্যে দেশ। চারিদিকে ভয় আর আতঙ্ক। কিন্তু তার সেই দিন এখন শেষ হয়ে এসেছে। কিছুদিন হয়তো ভয় পাইয়ে রাখা যায়। এর বেশি নয়। জনগণ ঠিকই সময়মতো জবাব দিতে প্রস্তুত আছে।

আজ সোমবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয়তাবাদী ওলামা দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় ওলামা দলের আহ্বায়ক শাহ মো: নেছারুল হক, সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম, সেলিম রেজাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ক্ষমতাসীনদের দুর্নীতির সমালোচনা করে রিজভী বলেন, যারা বন্যার্তদের খাদ্য আত্মসাৎ করেছে, শিশুখাদ্য লুট করেছে। এই দেশের মাটিতেই তাদের বিচার হবে। তারা পালিয়ে যেতে পারবে না।

তিনি বলেন, এই সরকার জনগণকে ভয় পায়। রাজশাহীর জনসভায় বাধা দেয়া হয়েছে। মাটির বাধ এমনকি লোহার বাধ দিয়েও তাদেরকে আটকানো যায়নি। কিন্তু জনগণ পথে পথে বাধা ও গ্রেফতার অতিক্রম করে জনসভা সফল করেছে। অনেক লোক দেখলেই আওয়ামী লীগ সরকার আতঙ্কিত হয়ে উঠে। কি জানি জনতার স্রোতে ধেয়ে আসে। ওরা তো অপরাধী। অবৈধ সত্তা নিয়ে ক্ষমতায় আছে। মধ্যরাতের নির্বাচন নিয়ে ক্ষমতায় আছে। দুর্নীতির অভিযান চালিয়ে অপকর্ম, অবৈধ সত্তা, মধ্যরাতের নির্বাচন, ভোট ডাকাতি আপনি কি ঢাকাতে পারবেন? পারবেন না।

রিজভী বলেন, কত লোক তাদের। র‌্যাব-পুলিশ তো সবই তাদের হাতে। একজন লোক তাকে নাকে খুঁজে পাচ্ছে না। সম্রাটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না। এটা কি মানুষ বুঝে না। কি কি ঘটনা ঘটছে আজকে সবই আপনাদের লোকদের। বিদেশের মাটিতে বেগম পল্লী কারা বানাচ্ছেন? বন্যার্তদের জন্য পরিদর্শনে গিয়ে ত্রাণের টাকা খাচ্ছেন। এদেরকে তো আপনিই পালন ও ভরণ পোষণ করেছেন। এখন শাক দিয়ে মাছ ঢাকবেন? মাছ কিন্তু ঠিকই দেখা যাবে।

ওলামা দলের সফলতা কামনা করে দলটির নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, ওলামা দল প্রতিষ্ঠিত হয়েছে মানুষের মাঝে ইসলামের রীতি-নীতির প্রচার করার জন্য। অন্যায়-বেইনসাফের বিরুদ্ধে জনগণকে সোচ্চার করবে এবং ইসলামের আলো বিতরণ করবে। তাহলে এই সমাজে অত্যাচার-অনাচার টিকতে পারবে না। সত্য ও ন্যায় প্রতিষ্ঠা করতে ওলামা দল সর্বশক্তি দিয়ে কাজ করবে এই প্রত্যাশা রইলো।


আরো সংবাদ