১২ নভেম্বর ২০১৯

ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি ছাত্রশিবিরের

ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি ছাত্রশিবিরের - সংগৃহিত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনি ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

আজ বুধবার সারা দেশে বিক্ষোভ পরবর্তী সমাবেশে শিবির নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগ অসভ্যতা, বর্বরতা নৃশংসতার চূড়ান্ত সীমা অতিক্রম করে ফেলেছে। যার সর্বশেষ ঘৃন্য নজির স্থাপন করেছে বুয়েটের মেধাবী ছাত্র ফাহাদকে নির্মমভাবে পৈশাচিক কায়দায় হত্যার মাধ্যমে। দেশবাসী ভাবতেই পারছে না যে, একটি ফেসবুক স্টেটাসকে কেন্দ্র করে একজন মেধাবী ছাত্রকে নির্মম ভাবে হত্যা করা যেতে পারে। তবে ছাত্রলীগ দ্বারা সবই সম্ভব। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে ছাত্রলীগকে অপকর্মের লাইসেন্স দিয়ে দিয়েছে। ফলে খুন হামলা, ধর্ষণ, চাঁদাবাজী, টেন্ডারবাজী অস্ত্রবাজী, মাদকসহ এমন কোন জঘন্য কর্মকান্ড নেই যা তারা করছে না। এমনকি গত ১০ বছরে এরা নিজেদের ১৭ নেতাকর্মীকে খুন করেছে। প্রতিটি ক্যাম্পাসকে ভীতি ও সন্ত্রাসের রাজত্বে পরিণত করেছে। কিন্তু সরকার কোনটির বিচার তো করেইনি উল্টো বিভিন্ন সময় খুনি লম্পটদের পুরস্কৃত করেছে। ফলে ছাত্রলীগ আজ দানবীয় রুপ ধারণ করেছে। ছাত্র সংগঠনের কোন বৈশিষ্টই ছাত্রলীগের মধ্যে বিদ্যমান নেই। বরং দেশবাসীর কাছে সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রতিচ্ছবি ছাত্রলীগ। সুতরাং আগামীর ভবিষ্যৎ লাখো শিক্ষার্থীর জান-মাল রক্ষা এবং শিক্ষাঙ্গণে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগকে নিষিদ্ধ করা ছাড়া আর কোন পথ নেই।

ঢাকা মহানগর উত্তর

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনি ছাত্রলীগ নেতাদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল ৯টায় মহানগর সভাপতি আজিজুল ইসলাম সজিবের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বসুন্ধরার সামনে থেকে শুরু হয়ে কুড়িল বিশ্বরোড গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। আরো উপস্থিত ছিলেন মহানগর সেক্রেটারি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাহমুদ মুরাদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

একই দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে বরিশাল মহানগর,চট্টগ্রাম মহানগর উত্তর,সিলেট মহানগর ছাত্রশিবির। 

সংবাদ বিজ্ঞপ্তি


আরো সংবাদ

সুন্দরবনে রাস উৎসবে যাওয়ার পথে আটক ৪৯ দর্শনার্থী যে অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে মামলা করেছে গাম্বিয়া জাবির আন্দোলনে সংহতি জানাতে ক্যাম্পাসে আসছেন বিশিষ্টজনেরা ট্রেন দুর্ঘটনা: তূর্ণা নিশিথার চালকসহ ৩ জন সাময়িক বরখাস্ত নুসরাত হত্যার ১২ আসামিকে কুমিল্লা কারাগারে স্থানান্তর ঘূর্ণিঝড়ে নিহতদের পরিবার ও ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক অনুদান প্রদান ডামুড্যায় বাস খাদে পড়ে নিহত ২, উদ্ধার করতে গিয়ে যুবকের মৃত্যু বাংলাদেশকে সালাম জানাই : শোয়েব বেহাল অবস্থায় কুমিল্লার চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেন শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত চট্টগ্রামের সাথে ঢাকা-সিলেটের ট্রেন চলাচল শুরু

সকল