১২ নভেম্বর ২০১৯

দশ দিনের মধ্যে স্বেচ্ছাসেবক দলের কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ

-

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৭ সদস্য বিশিষ্ট আংশিক কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি ঘোষণা করা হয়েছে ২০১৬ সালের ২৭ অক্টোবর। তিন বছরের এই কমিটির মেয়াদ শেষ হতে আর ১২দিন বাকী। এই দীর্ঘ সময়েও কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করতে পারেননি দায়িত্বপ্রাপ্ত নেতারা। একই অবস্থা ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক দলেরও। অবশেষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মাত্র ১০ দিনের সময় বেঁধে দিয়েছেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ও দুই মহানগরের কমিটি পূর্ণাঙ্গ করার জন্য। আগামী ২০ অক্টোবরের মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের এবং ২৫ অক্টোবরের মধ্যে কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার বিকেলে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির ৭ নেতা এবং দুই মহানগরের ৪ জন সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে স্কাইপিতে বৈঠকে এই নির্দেশ দেন তারেক রহমান।

জানা যায়, ২০১৬ সালের ২৭ অক্টোবর শফিউল বারী বাবুকে সভাপতি ও আবদুল কাদির ভূইয়া জুয়েলকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি গোলাম সারোয়ার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরাজ্জামান ও সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলীকে মনোনীত করা হয়।

পরের বছর ১ মে স্বেচ্ছাসেবক দলের উত্তর ও দক্ষিণ শাখার আংশিক কমিটি ঘোষণা করা হয়।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি করা হয় এস এম জিলানীকে আর সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। এই কমিটির সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, যুগ্ম সম্পাদক হয়েছেন আব্দুল কাদের ঝিলন, সাংগঠনিক সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা সিকদার। আর ঢাকা উত্তরের সভাপতি করা হয় ফখরুল ইসলাম রবিন, সাধারণ সম্পাদক গাজী রেজওনুল হক রিয়াজ। এই কমিটির সিনিয়র সহ-সভাপতি হারুন-অর-রশিদ, যুগ্ম সম্পাদক আজিজুর রহমান মোছাব্বির এবং সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম সাইদুরকে। উভয় কমিটিকেই এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে বলা হয়।

সংগঠনটির নেতারা জানান, দীর্ঘদিনেও কেন্দ্রীয় ও মহানগর কোনটিরই পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় ক্ষিপ্ত হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সোমবার বিকেল ৫টায় ১১জন নেতাকে ডেকে নিয়ে স্কাইপিতে কথা বলেন তিনি। এসময় কেন্দ্রীয় ও মহানগরের নেতাদের তিনি নির্দেশ দেন আগামী ২০ অক্টোবরের মধ্যে দুই মহানগরের স্বেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে তার কাছে পাঠাতে হবে। আর কেন্দ্রীয় কমিটি গঠনের সময় দেন ২৫ অক্টোবরের মধ্যে।

সভায় উপস্থিত একাধিক নেতা জানান, ২৫ অক্টোবর কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করার পর আবারো শীর্ষ নেতাদের সাথে কথা বলবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। সেদিন তিনি পরবর্তী করণীয় এবং সংগঠন পরিচালনায় দিকনির্দেশনা দিবেন। এছাড়া কমিটি ঘোষণার পর বিভাগীয় পর্যায়ে প্রতিনিধি সম্মেলন করা হবে বলেও জানান তারা।


আরো সংবাদ

জাবি শিক্ষার্থীদের দিনযাপন : পালা করে ঘুম,খাবারেও ভাগ ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর বুলবুলের প্রভাবে ২৬ হাজার ৩০৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি : কৃষিমন্ত্রী বাবরি মসজিদ নিয়ে ভারতীয় সুপ্রিম কোর্টের রায়ের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ বাস থেকে নামার সময় আহত রুমা হাসপাতালে মারা গেছেন ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় শিবিরের শোক সুন্দরবনে রাস উৎসবে যাওয়ার পথে আটক ৪৯ দর্শনার্থী যে অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে মামলা করেছে গাম্বিয়া জাবির আন্দোলনে সংহতি জানাতে ক্যাম্পাসে আসছেন বিশিষ্টজনেরা ট্রেন দুর্ঘটনা: তূর্ণা নিশিথার চালকসহ ৩ জন সাময়িক বরখাস্ত নুসরাত হত্যার ১২ আসামিকে কুমিল্লা কারাগারে স্থানান্তর

সকল