১৯ নভেম্বর ২০১৯

বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী মঙ্গলবার

-

মঙ্গলবার (২২ অক্টোবর) বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী। প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে ২০ দলীয় জোটের শরিক দলটি। এবারের প্রতিপাদ্য ‘রুখো আগ্রাসন-হটাও দুঃশাসন’। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেককাটা, আলোচনা সভা, মতবিনিময় সভা, প্রতিনিধি সম্মেলন।

এ উপলক্ষে দেশবাসী ও দলীয় সর্বস্তরের নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট ফারুক রহমান।

১৯৭৪ সালে শ্রমজীবি মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠায় জাতীয় নেতা মরহুম মাওলানা আবদুল মতীনের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ লেবার পার্টি। প্রতিষ্ঠার প্রথম বছরেই ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি সব রাজনৈতিক দল নিষিদ্ধ হলে লেবার পার্টিও নিষিদ্ধ হয়।১৯৭৭ সালে সালে শহীদ জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র চর্চার সুযোগ দিলে বাংলাদেশ লেবার পার্টি ১৯৭৭ সালের ২২ অক্টোবর মাওলানা আবদুল মতীন ও মাওলানা গোলাম মোস্তফার নেতৃত্বে পুর্নজীবন ফিরে পায়। পরে শহীদ জিয়াউর রহমানের নেতৃত্বে ৭ মে ১৯৭৮ সালে জাতীয়তাবাদী ফ্রন্ট গঠিত হলে- মশিউর রহমান যাদু মিয়ার ন্যাপ, শাহ আজিজুর রহমানের মুসলীম লীগ, বিচারপতি সাত্তারের জাগদল, মাওলানা মতীনের লেবার পার্টি, কাজী জাফরের ইউপিপি ও তফসিলি জাতি ফেডারেশন জোটের রাজনীতিতে সক্রিয়ভাবে অংশ নেয়।

বর্তমানে লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান। ২০০৭ সাল থেকে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এই দলটি জাতীয়তাবাদী চেতনায় সমমনা দল হিসাবে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা ও অংশগ্রহণ করে আসছে। ২০১২ সালে ১৮ এপিল বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোট (বর্তমানে ২০ দলীয় জোট) গঠিত হলে বাংলাদেশ লেবার পার্টি অন্যতম শরিকদল হিসাবে জোটের রাজনীতিতে ভূমিকা রাখছে। 

কর্মসূচি : ২২ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টায় ৮৫/১ নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান। সভাপতি পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট ফারুক রহমান।


আরো সংবাদ

বাংলাদেশ এখন ‘উদ্বৃত্ত ঝুলি’ : খন্দকার মোশাররফ ক্ষুদে জাদুকরের নাকের ডগায় ফুটবল সম্রাটের যত রেকর্ড বাবরি মসজিদ ফেরত চাই- ওয়াইসির টুইটে অনলাইন-ঝড় ঠাকুরগাঁওয়ে লবণকাণ্ড : ৩ ব্যবসায়ীকে কারাদণ্ড, ২ জনকে অর্থদণ্ড পরীক্ষায় অংশ নিচ্ছেন না বশেমুরবিপ্রবির দেড় শতাধিক শিক্ষার্থী নবীনগরে ইউএনও'র সহযোগিতায় মাথা গোজার ঠাঁই পেল অসহায় পরিবার পেকুয়ায় ‘বন্দুকযুদ্ধে’ আলম ডাকাত নিহত, বিপুল অস্ত্র ও গুলি উদ্ধার মীর নাছির ও ছেলের কারাদণ্ড বহাল টানা সেঞ্চুরিতে তৌহিদ হৃদয়ের বিশ্ব রেকর্ড বগুড়ার শেরপুরে বেশি দামে লবণ বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা লবণের তালাশে ঘর থেকে বের হলো মহিলারাও

সকল