১৭ নভেম্বর ২০১৯

২৭ অক্টোবর থেকে আইনজীবী ফোরামের সদস্য সংগ্রহ অভিযান শুরু

আগামী ২৭ অক্টোবর থেকে সারা বাংলাদেশে বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সংগ্রহ অভিযান শুরু হচ্ছে। মঙ্গলবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ফজলুর রহমানের পরিচালনায় এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক কমিটির সভায় সিদ্ধান্ত হয়- বিভিন্ন জেলায় ২৭ অক্টোবর থেকে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত সদস্য সংগ্রহ করা হবে।  যারাই সদস্য হবেন তারা আগামী নির্বাচনে নিজ নিজ জেলায় কমিটিতে ভোট দেয়ার যোগ্য হবেন। বিভিন্ন জেলায় যে কমিটি হবে তাতে জেলার সদস্যগণই অন্তর্ভূক্ত ভোটার হিসেবে গণ্য হবেন। সদস্য সংগ্রহ করার পরে নির্বাচন হবে। নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি হবে।

মঙ্গলবার সন্ধ্যায় প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের সুপ্রিম কোর্ট বার ভবনস্থ কার্যালয় আইনজীবী ফোরামের এ সভা অনুষ্ঠিত হয়। এতে আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির বেশিরভাগ যুগ্ম আহ্বায়ক ও সদস্যগণ উপস্থিত ছিলেন। 

আহ্বায়ক কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে ফোরামের আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেনের নেতৃত্বে আইনজীবী ফোরামের সদস্য সংগ্রহ অভিযান চলবে। সদস্য সচিব ফজলুর রহমানের নেতৃত্বে ঢাকা আইনজীবী সমিতি, সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলীর নেতৃত্বে চট্টগ্রাম বিভাগে, মীর মোহাম্মদ নাছির উদ্দিনের নেতৃত্বে রংপুর বিভাগে, সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীনের নেতৃত্বে সিলেট বিভাগে, নিতাই রায় চৌধুরী বরিশাল বিভাগে, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনের নেতৃত্বে ঢাকা বিভাগে, সানা উল্লাহ মিয়ার নেতৃত্বে ময়মনসিংহ বিভাগে, মাসুদ আহমেদ তালুকদারের নেতৃত্বে কুমিল্লা বিভাগে, ব্যারিস্টার কায়সার কামালের নেতৃত্বে খুলনা বিভাগে এবং আইনজীবী আবেদ রাজা ফরিদপুর বিভাগে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সংগ্রহ অভিযানে নেতৃত্ব দেবেন। 

 

এ বিষয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, আমরা কিভাবে সারা বাংলা দেশে সদস্য সংগ্রহ করব সে বিষয়ে আলোচনা হয়। সভায় সিদ্ধান্ত হয় যারা ফোরামের যুগ্ম আহ্বায়ক আছেন তারা প্রতি ডিভিশনে, এক একজন এক এক ডিভিশনে দায়িত্বে থাকবেন। তাদের সঙ্গে যারা সদস্য আছেন তারাসহ সারা বাংলাদেশে জেলা ওয়াইজ তারা সদস্য সংগ্রহ করবেন।

সভায় সিদ্ধান্ত হয়, বিভিন্ন জেলায় তারা ২৭ অক্টোবর থেকে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত সদস্য সংগ্রহ সম্পান্ন করবেন। এবং যারাই সদস্য হবেন তারা আগামী নির্বাচনে নিজ নিজ জেলায় কমিটিতে ভোট দেয়ার যোগ্য হবেন। বিভিন্ন জেলায় যে কমিটি হবে তাতে জেলার সদস্যগণই অন্তর্ভূক্ত ভোটার হিসেবে গণ্য হবেন। সদস্য সংগ্রহ করার পরে নির্বাচন হবে। নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি হবে। তিনি সারা দেশের জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ভূক্ত আইনজীবীদের উন্মুক্ত সদস্য ফরম পুরোন করা আহ্বান জানিয়েছেন।


আরো সংবাদ