২০ নভেম্বর ২০১৯

 ৬ দফা দাবি কার্যকরের পরামর্শ জামায়াতের

-

ভোলার ‘সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ’ ঘোষিত ছয় দফা দাবি দ্রুত কার্যকর করে পরিস্থিতি শান্ত করার পরামর্শ দিয়েছে জামায়াতে ইসলামী। অন্যথায় পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশঙ্কা রয়েছে বলে মনে করছে দলটি।

গতকাল এক বিবৃতিতে জামায়াতের আমির মকবুল আহমাদ বলেন, ভোলার ‘সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ কর্তৃক’ ঘোষিত ছয় দফা দাবি দ্রুত কার্যকর করে পরিস্থিতি শান্ত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ ব্যবস্থা গ্রহণ করা উচিত, অন্যথায় পরিস্থিতি সরকারের আয়ত্তের বাইরে চলে যাওয়ার আশঙ্কা রয়েছে।
ভোলায় পুলিশের গুলিতে নিহত চার ব্যক্তির শাহাদত কবুল এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্যের জন্য আগামী শুক্রবার জুমার নামাজের পর সারা দেশে মসজিদে মসজিদে দোয়া করার আহ্বান জানিয়েছেন তিনি।

মকবুল আহমাদ বলেন, মহান আল্লাহ ও মহানবী হজরত মুহাম্মদ সা:কে নিয়ে কটূক্তিকারী হিন্দু যুবক বিপুল চন্দ্র বৈদ্য শুভর ফাঁসির দাবিতে ‘ভোলায় পুলিশের গুলিতে চারজন নিহত ও দেড় শতাধিক লোক আহত হওয়ার ঘটনার প্রতিক্রিয়ায় সারা দেশে জনগণ স্বতঃস্ফূর্তভাবে প্রতিবাদ জানাচ্ছে। ভোলার ঘটনায় দেশের সর্বস্তরের জনগণ বিক্ষুব্ধ ও মর্মাহত। সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ঘোষিত ছয় দফা দাবির সাথে, গোটা দেশবাসীর সাথে আমরাও একাত্মতা ঘোষণা করছি। ভোলার বোরহান উদ্দিনে জনগণের ওপর কেন গুলি চালানোর হুকুম দেয়া হয়েছে এবং কেনইবা গুলি চালিয়েছে এর বিচার বিভাগীয় তদন্ত করে সঠিক রহস্য উদ্ঘাটন হওয়া উচিত।
জামায়াতের আমির বলেন, দেশবাসী উদ্বেগের সাথে লক্ষ করেছে, বোরহানউদ্দিনের নৃশংস ঘটনার পরে সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা মহান আল্লাহ ও মহানবী হজরত মুহাম্মদ সা:কে কটূক্তিকারী যুবকের পক্ষে সাফাই গেয়ে ওই ঘটনার প্রতিবাদকারীদের ভর্ৎসনা করে উসকানিমূলক বক্তব্য দেয়ায় এবং সভাসমাবেশ নিষিদ্ধ করে আদেশ জারি করায় দেশের জনগণের মধ্যে ক্ষোভ আরো বেড়েছে। বিপুল চন্দ্র বৈদ্য শুভকে ও জনগণের ওপর গুলি বর্ষণকারীদের রক্ষা করার চেষ্টা করা হলে তা সরকারের জন্যই বুমেরাং হবে। সরকার এক দিকে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ছয় দফা দাবি মেনে নেয়ার কথা বলছে, অন্য দিকে পাঁচ হাজার নিরীহ লোককে আসামি করে মিথ্যা মামলা করেছে। এ থেকে সরকারের দ্বৈত ভূমিকাই লক্ষ করা যাচ্ছে। এ থেকে বুঝা যাচ্ছে যে, জনগণের ছয় দফা দাবি মেনে নেয়ার ব্যাপারে সরকার আন্তরিক নয়। জনতার আন্দোলন বানচালের জন্য সরকার কূট- কৌশলের আশ্রয় নিয়েছে।
শুক্রবার দোয়ায় অংশগ্রহণ করার জন্য তিনি জামায়াতের সব শাখার প্রতি আহ্বান জানান এবং দেশবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি নিহতদের পরিবার-পরিজন ও আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ দান এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

প্রকাশিত সংবাদের প্রতিবাদ
এ দিকে একটি দৈনিকের প্রথম পৃষ্ঠায় গতকাল প্রকাশিত দু’টি রিপোর্টে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় গত ২০ অক্টোবর সংঘটিত ঘটনার নেপথ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সম্পৃক্ততা সম্পর্কিত খবরকে ভিত্তিহীন মিথ্যা তথ্য আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াত।
দলের কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মো: তাসনীম আলম গতকাল এক বিবৃতিতে বলেন, প্রকাশিত দু’টি রিপোর্টই একেবারে ডাহা মিথ্যা। বোরহান উদ্দিনে সংঘটিত ওই ঘটনার সাথে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের কোনো সম্পর্ক নেই।


আরো সংবাদ

নবীগঞ্জে যুবতিকে অপহরণের দায়ে যুবকের ১৪ বছর কারাদণ্ড নড়িয়ায় যৌতুকের জন্য গৃহবধূ সুমাইয়াকে হত্যার অভিযোগ  ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারাই ম্যাচের ফল নিয়ন্ত্রণ করেন! বাংলা চলচ্চিত্র দিয়ে বিশ্ববাজার দখলে কাজ করছে সরকার : তথ্যমন্ত্রী সৈয়দপুরে অগ্নিকাণ্ডে ১৭টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই বেনাপোল সীমান্ত থেকে পাচারকারীসহ ৫৪ নারী-পুরুষ ও শিশু আটক কর্মবিরতি করে কি আইন ভাঙছেন পরিবহন শ্রমিকরা ডিআরইউ’র পরলোকগত তিন সদস্যের স্মরণ সভা অনুষ্ঠিত সাপাহারে ৮ হাজার আমগাছ কাটায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন বগুড়ার শেরপুরে ৬৫ কেজি ওজনের বাঘা আইড় ড্রাইভিং লাইসেন্স : হালুয়াঘাট পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

সকল