২১ ফেব্রুয়ারি ২০২০

বিএনপির বিজয় ঠেকাতে ষড়যন্ত্র করছে আ’লীগ : ফখরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগ ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির বিজয় বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে বলে শুক্রবার অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে, তারা এখন দুটি সিটি নির্বাচনে বিএনপির বিজয়কে বাধাগ্রস্ত করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে।’

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর বনানী গোরস্থানে তার কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে ফখরুল এ কথা বলেন।

তিনি অভিযোগ করেন, তাদের দলের প্রার্থী ও সমর্থকরা যাতে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হয় সে জন্য তাদের ওপর শারীরিকভাবে আক্রমণ চালাচ্ছে ক্ষমতাসীন দল। ‘আমাদের নির্বাচন থেকে দূরে রাখতে তারা নানা ষড়যন্ত্র করছে।’

বিএনপির এ নেতা বলেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হওয়ায় তাদের মেয়রপ্রার্থী তা‌বিথ আউয়াল ও ইশরাক হোসেনের জয় কেউ রোধ করতে পারবে না।

ফখরুল বলেন, ‘আরাফাত রহমান কোকো রাজনীতিতে জড়িত না থাকলেও রাজনৈতিক কারণেই তার অকাল মৃত্যু হয়েছে। (সরকারের) রাজনৈতিক প্রতিহিংসার ফলে তিনি শারী‌রিক ও মান‌সিক অত্যাচারের শিকার হন।’

বিএনপি মহাসচিব এ সময় কোকোর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

বিএনপির সিনিয়র নেতারা এবং দুই মেয়রপ্রার্থী তা‌বিথ আউয়াল ও ইশরাক হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

পরে তা‌বিথ ও ইশরাক বনানী গোরস্থানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের কবর জিয়ারত এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

আনিসুল ২০১৫ সালে আওয়ামী লীগের টিকিটে তাবিথকে পরাজিত করে ঢাকা উত্তরের মেয়র নির্বাচিত হন। যদিও ওই নির্বাচন মাঝপথে বর্জন করেছিল বিএনপি। ইউএনবি।


আরো সংবাদ