২২ আগস্ট ২০১৯

নওগাঁ হাসপাতালে চিকিৎসাধীন ২০ ডেঙ্গুরোগী, সনাক্ত ৪২ জন

নওগাঁয় রোববার আরো ৪জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে গত ৯ দিনে জেলায় ৪২ জন ডেঙ্গুরোগী সনাক্ত হয়েছে। রোববার সনাক্তকৃত ৪ ডেঙ্গুরোগী নওগাঁ সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে নওগাঁর সদর হাসপাতালে ২০ জন ডেঙ্গুরোগী চিকিৎসা নিচ্ছেন। এ পর্যন্ত নওগাঁ সদর হাসপাতাল থেকে ১৫জন এবং নওগাঁ ইসলামী হাসপাতাল থেকে ১ জনসহ মোট ১৬ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ২জন নারী নওগাঁ শহরে তাদের নিজ বাসভবন থেকে চিকিৎসা নিচ্ছেন। ডেঙ্গু আক্রান্ত ৪২ রোগীর ৩৯ জনই ঢাকা থেকে ডেঙ্গু জ্বর নিয়ে নওগাঁ আসেন। ৩ জন নওগাঁতেই আক্রান্ত হয়েছেন বলে জানান নওগাঁ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রওশন আরা খানম।

তিনি বলেন, ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ইতোমধ্যে ডেঙ্গু সনাক্তকরণ কীট ‘এনএস-১ ডিভাইস’ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। পরীক্ষার পর ডেঙ্গু পজিটিভ পাওয়া গেলে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হচ্ছে। ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য মূল হচ্ছে স্যালাইন ও প্যারাসিটামল ট্যাবলেট। আমাদের পর্যাপ্ত পরিমাণ ঔষধ আছে। ডেঙ্গু রোগীদের সুচিকিৎসার জন্য আলাদা রুমে চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান ডা. রওশন আরা খানম।


আরো সংবাদ