১৪ অক্টোবর ২০১৯

রাজশাহীতে বিএনপির সমাবেশ : বাস চলাচল বন্ধ

-

রাজশাহীতে বিএনপির সমাবেশ ঘিরে অজ্ঞাত কারণে বন্ধ হয়ে গেছে বাস চলাচল। বিকেলে নগরীর ফায়ার সার্ভিস মোড়ে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

বিভাগীয় এই সমাবেশে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা থেকে অংশ নেবেন বিএনপির নেতাকর্মীরা। কিন্তু রোববার সকাল থেকে কোনো ঘোষণা ছাড়াই হঠাৎ করে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। বন্ধ রয়েছে আন্তঃজেলার সবকটি রুটের বাস চলাচল। তবে দূরপাল্লার বাস চলাচল রয়েছে স্বাভাবিক।

পরিবহন মালিক ও শ্রমিক নেতারা বলছেন, সমাবেশের কারণে হামলা ও ভাঙচুর আতঙ্কে কিছু গাড়ি বন্ধ রেখেছেন মালিকরা।

এদিকে, বিকালে রাজশাহী বিভাগীয় সমাবেশ উপলক্ষে এ প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

তিনি বলেন, বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা যেন মহাসমাবেশে যোগ দিতে না পারেন, সে জন্য অঘোষিতভাবে এ পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সমাবেশের সবরকম প্রস্তুতি তাদের রয়েছে। শনিবার অনুমতি পাওয়ার পর বৃষ্টি হলেও মঞ্চ তৈরি করা হয়েছে।

পূর্ব ঘোষণা ছাড়াই বাস বন্ধে পথে নেমে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বাড়িয়েছে ভোগান্তির মাত্রা। বাধ্য হয়ে বিকল্প যানবাহনে গন্তব্যে যাচ্ছেন রাস্তায় বের হওয়া লোকজন।

অন্যদিকে বিএনপির এই সমাবেশ ঘিরে সকাল থেকেই নগরীর প্রবেশপথগুলোতে চেকপোস্ট বসিয়ে ব্যাপক চল্লাশি চালাচ্ছে পুলিশ। এতে হয়রানির শিকার হচ্ছেন সাধারণ মানুষও।

সমাবেশে আসা নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করতেই পুলিশ এই কাণ্ড করছে বলে দাবি করছেন বিএনপি নেতারা।

তবে এই অভিযান নিয়মিত বলছেন নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস। তিনি বলেন, বিএনপির সমাবেশ ঘীরে নগরজুড়ে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে পুলিশ দ্রুত আইনত ব্যবস্থা নেবে।

শনিবার সন্ধ্যার দিকে হঠাৎ করেই মাদরাসা মাঠের পাশে ফায়ার সার্ভিস মোড়ে সমাবেশ আয়োজনের অনুমতি দেয় নগর পুলিশ। ২২টি শর্তে এই সমাবেশের অনুমতি দেয়া হয়েছে।


আরো সংবাদ