২৪ অক্টোবর ২০১৯
বগুড়ায় সাংবাদিক সমাবেশ

৯ম ওয়েজবোর্ড সংশোধন করে বন্ধ মিডিয়া খুলে দিতে হবে : রুহুল আমিন গাজী

৯ম ওয়েজবোর্ড সংশোধন করে বন্ধ মিডিয়া খুলে দিতে হবে : রুহুল আমিন গাজী - ছবি : সংগৃহীত

বাংলাদেশ ফেডারেল সাংবদিক ইউনিয়নের (বিএ্ফইউজে) সভাপতি রুহুল আমিন গাজী বলেছেন, সাংবাদিকদের স্বার্থ পরিপহ্ন ৯ম ওয়েজবোর্ড অবিলম্বে সংশোধন করতে হবে। কারণ এই ওয়েজবোর্ডে পেশাদার সাংবাদিকদের সুযোগ সুবিধা কর্তন করে মালিকদের স্বার্থকে প্রাধান্য দেয়া হয়েছে।

তিনি বলেন, সাংবাদিক হত্যা নির্য়াতনের কোন বিচার নেই। ফলে দিন দিন বেড়েই চলেছে। তাই সাংবাদিক হত্যা নির্যাতনের বিচার, বন্ধ সকল মিডিয়া চালু ও ৯ম ওয়েজ বোর্ড সংশোধনের দাবীতে যে আন্দোলন শুরু হয়েছে তা সফল করতে আন্দোলনের প্রস্তুতি নিন। এ জন্য দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

রোববার বিকেলে বগুড়া শহরের একটি অভিজাত হোটেলে সাংবদিক ইউনিয়ন বগুড়া আয়োজিত সাংবাদিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ৯ম ওয়েজবোর্ড সংশোধন, সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধ ও বন্ধ সকল মিডিয়া খুলে দেয়ার দাবীতে বিএফইউজে ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মীর্জা সেলিম রেজার সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ। সমাবেশে আরো বক্তব্য দেন সাংবাদিক নেতা মতিউল ইসলাম সাদি, রেজাউল হাসান রানু, সৈয়দ ফজলে রাব্বী ডলার, গনেশ দাস, এফ শাহজাহান , আবুল কালাম আজাদ, বাদল চৌধুরী, এম আর সাইন, রাহাত রিটু, আব্দুল ওয়াদুদ, ইনছান আলী শেখ, হারুন আর রশিদ প্রমুখ।

প্রধান অতিথি বলেন, সরকার খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখেছে। তিনি অসুস্থ্য, কিন্তু তাকে চিকিৎসার জন্যও জামিন দেয়া হচ্ছে না। তিনি মুক্তি পেলে গণমন্ত্র মুক্তি পাবে। তিনি নিজেদের মধ্যেকার সকল ভেদাভেদ ভুলে এক হয়ে আন্দোলনে অংশ নেয়ার আহবান জানান। কারন এখন বিভেদের সময় নয়।

প্রধান বক্তা বলেন, শহীদ জিয়ার আমলে প্রথম ওয়েজ বোর্ড বাস্তবায়ন হয়েছে। তিনি সংবাদপত্রের স্বাধীনতা ফিরে দিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। তিনি বলেন, গত ১০ বছরে দেশে ৩৭জন সাংবাদিক হত্যা করা হয়েছে। কিন্তু সেগুলোর কোন বিচার হচ্ছে না। বহুল আলোচিত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার প্রতিবেদনও দেয়াহয়নি। বিচার ব্যবস্থা ধ্বংসের কারণে আজ হত্যা নির্যাতন বেড়েই চলেছে। তিনি বলেন, ন্যায় বিচার ও অধিকার প্রতিষ্ঠায় আন্দোলনের বিকল্প নেই। তাই সবাইডকে ওইক্যবদ্ধ হয়ে সামে এগিয়ে যান, সামনে সুদিন আসবেই।


আরো সংবাদ