১১ ডিসেম্বর ২০১৯

খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি দাবিতে বগুড়ায় ড্যাবের সংবাদ সম্মেলন

খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি চেয়েছে ড্যাব, বগুড়া শাখা - ছবি : নয়া দিগন্ত

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা এবং নিঃশর্ত মুক্তি দাবি করেছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংংলাদেশ (ড্যাব)। আজ রোববার বিকেলে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির নেতারা।

ড্যাব বগুড়া জেলা শাখা, বগুড়া মহানগর (শহর) শাখা ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) শাখা যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ড্যাব বগুড়া মহানগর শাখার আহবায়ক অধ্য্যাপক ডাক্তার মইনুল হাসান সাদিক। তিনি অভিযোগ করেন, দেশের জনপ্রিয় নেত্রী গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী হিসেবে দেশ গঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সেই সাথে স্বৈরাচার এরশাদ সরকারের পতন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় তাঁর অবদান ইতিহাসে স্বর্নাক্ষরে লেখা রয়েছে। কিন্তু তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে । তাকে উপযুক্ত চিকিৎসা না দিয়ে তিলে তিলে মৃত্যুর দিকে নিয়ে যাওয়া হচ্ছে। তিনি বেশকিছুদিন যাবৎ বিভিন্ন জটিল রোগে ভুগছেন। কিন্তু তার পছন্দের চিকিৎসক না পাওয়ায় উপযুক্ত চিকিৎসা হচ্ছে না। এর ফলে তিনি তিলে তিলে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন। এ অবস্থায় সরকারের অশুভ ইশারায় বিএসএমএমইউ পরিচালক সংবাদ সম্মেলন করে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন। এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

সংবাদ সম্মেলনে ডাক্তার সাদিক বলেন, উক্ত মিথ্যা তথ্য প্রত্যাহার করে খালেদা জিয়ার শারীরিক অবস্থার প্রকৃত অবস্থা তুলে ধরে তাকে উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, খালেদা জিয়ার জামিন বাধাগ্রস্ত করতেই এমন মিথ্যা তথ্য জাতির সামনে তুলে ধরা হয়েছে। ম্যাডাম সুস্থ হলে ড্যাবের প্রতিনিধিদলকে তার সাথে দেখা করার সুযোগ দেয়া হোক।

তিনি বলেন, তাকে অবিলম্বে জামিন দিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দিতে হবে। নইলে স্থায়ীভাবে পঙ্গু, ডায়াবেটিস ও হৃদরোগজনিত বড় ধরনের জটিলতা সৃষ্টি হতে পারে। এর দায়ভার সরকারকেই বহন করতে হবে। তাই জটিল পরিস্থিতির আগেই ব্যক্তিগত চিকিৎসক দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করা হোক এবং জামিনে মুক্তি দিয়ে মুক্ত পরিবেশে পছন্দমতো হাসপাতালে চিৎিসার সুযোগ দিতে হবে। নইলে চিকিৎসক সমাজ বসে থাকবে না। তারা দেশের জনগনকে সাথে নিয়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোালন গড়ে তুলবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ড্যাব বগুড়া জেলা শাখার আহবায়ক অধ্যাপক ডাক্তার শাহ মো: শাহজাহান আলী, সদস্য সচিব ডাক্তার ইউনুস আলী, শজিমেক শাখা আহবায়ক অধ্যাপক ডাক্তার আজফারুল হাবিব রোজ, ডাক্তার বদিউজ্জামান, ডাক্তার আহসানুর রহমান পলাশ প্রমুখ।


আরো সংবাদ