১৯ জানুয়ারি ২০২০

খালেদা জিয়াকে জামিন না দেয়ার প্রতিবাদে বগুড়ায় বিএনপির বিক্ষোভ

খালেদা জিয়াকে জামিন না দেয়ার প্রতিবাদে বগুড়ায় বিএনপির বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন বৃহস্পতিবার উচ্চ আদালতে খারিজ হওয়ার প্রতিবাদে বগুড়ায় তাৎক্ষণিক বিক্ষোভ করেছে বগুড়া জেলা বিএনপি। দুপুরে আদালতের আদেশের পরপরই দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

এর আগে সকাল ১১টার দিকে কোর্ট এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসেন তারা । এতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন। 

তাৎক্ষণিক বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়ার পর নির্যাতনের মাত্রা আরো বৃদ্ধি করা হয়েছে। সরকার বেগম জিয়াকে তার ন্যায়সঙ্গত অধিকার জামিন থেকেই কেবল বঞ্চিত করছে না, বরং শারীরিকভাবে ভীষণ অসুস্থ একজন বয়স্কা নারীকে সুচিকিৎসা থেকেও বঞ্চিত করছে। আমরা মনে করি, সরকারের হস্তক্ষেপেই আদালত তা খারিজ করেছেন। খালেদা জিয়াকে কারামুক্ত করতে সকল বাধা উপেক্ষা করে রাস্তায় নামতে হবে। আমরা বগুড়াবাসীকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনে মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।

সমাবেশে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি মো: হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহবায়ক একেএম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপি নেতা রেজাউল করিম বাদশা, আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদিন চাঁন, লাভলী রহমান, মাহবুবর রহমান বকুল, এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, তৌহিদুল আলম মামুন, কেএম খায়রুল বাশার, সহিদ উন নবী সালাম, শেখ তাহা উদ্দিন নাহিন, ওমর ফারুক খান, মাফতুন আহম্মেদ খান রুবেল, মশিউর রহমান শামিম, এসএম রাসেল মামুন, আকরাম হোসেন, জাহাঙ্গীর আলম, এ বি এম মাজেদুর রহমান জুয়েল, সরকার মকুল, আবু হাসান, নূরে আলম সিদ্দিকী রিগ্যান, আব্দুর রহিম পিন্টু, সৌরভ হাসান সিপলু প্রমুখ।


আরো সংবাদ