২৬ জুন ২০১৯

দেবীগঞ্জে তথ্যকেন্দ্রের উঠান বৈঠক অনুষ্ঠিত

-

পঞ্চগড়ের দেবীগঞ্জে আপা তথ্য কেন্দ্রের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার উপেনচৌকি ভাজনীতে এ বৈঠক হয়।

তথ্য আপা কেন্দ্রের কর্মকর্তা লিলুফা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান তার বক্তব্যে বলেন, তথ্যকেন্দ্রের মাধ্যমে সেবা প্রধানের পাশাপাশি সেবা গ্রহিতাদের জন্য উঠান বৈঠকের আয়োজন করে গ্রামীণ তৃণমূল নারীদের আধুনিক প্রযুক্তির সম্পর্কে সচেতন করা হচ্ছে। প্রতিটি উঠান বৈঠকে ৪০ থেকে ৫০ জন গ্রামীণ নারী অংশ নিয়েছেন।

এ সময় তিনি আরো বলেন, স্বাস্থ্যগত সমস্যা, বাল্যবিবাহ, ফতোয়া, নারীর বিরুদ্ধে সহিংসতা চাকরি সংক্রান্ত তথ্য, আইনগত সমস্যা এবং ডিজিটাল সেবাসূমহের নানা দিক সম্পর্কে অবহিত করে যাচ্ছে তথ্য আপা কেন্দ্র।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শামীম ইকবাল। তিনি তার বক্তব্যে খনার বচন ‘খাতে খাতায় লাভের গতি তার অর্ধেক মাথায় ছাতি, ঘরে বসে পিছে বাঘ তার কপালে হা ভাত’ উল্লেখ করে কৃষি বিষয়ক বিভিন্ন প্রযুক্তির কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার, তথ্য সেবা সহকারী শারমিন আকতার চৈতি।


আরো সংবাদ