২৩ আগস্ট ২০১৯

বড়পুকুরিয়া কয়লা খনির এমডি বদল

-

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি লিমিটেড ও মধ্যপাড়া পাথর খনি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকদ্বকে পরস্পরের পদে বদলি করা হয়েছে। মঙ্গলবার বিকেলে এই বদলির আদেশ দিয়েছে খনি দুটির নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ তেল গ্যাস খনিজসম্পদ কর্পোরেশন (পেট্রোবাংলা)।

খনি সুত্রে জানা গেছে, বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফজলুর রহমানকে বড়পুকুরিয়া কয়লা খনি থেকে বদলি করে মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে। একইভাবে মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাবেদ চৌধুরীকে মধ্যপাড়া পাথর খনি থেকে বদলি করে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালকের বদলির আদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন, কয়লা খনির কারণে ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সম্বন্বয় কমিটি। সম্বন্বয় কমিটির আহবায়ক মশিউর রহমান বুলবুল বলেন, ফজলুর রহমান বড়পুকুরিয়া কয়লা খনিতে এমডি হিসেবে যোগদান করার পর ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের পাশে দাঁড়িয়েছিলেন এবং ক্ষতিগ্রস্থ এলাকার উন্নয়নের কাজ শুরু করেছেন। এই মুহুর্তে এমডিকে বদরি করায় ক্ষতিগ্রস্থ এলাকার উন্নয়নমূলক কাজ থেমে যাবে, এজন্য তারা বড়পুকুরিয়া কয়লা খনির এমডির বদলির আদেশ প্রত্যাহার করার দাবী জানান।


আরো সংবাদ