১৮ সেপ্টেম্বর ২০১৯

এরশাদের আসনে ভাতিজা আসিফের মনোনয়ন পত্র দাখিল

এরশাদের আসনে ভাতিজা আসিফের মনোনয়ন পত্র দাখিল - নয়া দিগন্ত

রংপুর-৩ সদর আসনে উপ-নির্বাচনে লড়তে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা সাবেক এমপি হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি শতাধিক নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

মনোনয়ন পত্র দাখিল শেষে সাবেক এমপি আসিফ বলেন, এরশাদের পরিবার বলতে সারা বাংলাদেশের মানুষ আমাদেরকেই বোঝেন। আমি জাতীয় পার্টি থেকে একবার এমপি হয়েছিলাম। এরশাদ পরিবারের জনপ্রিয়তা আমাকে ঘিরেই আছে। সাদ এরশাদ পরিবারের কেউ নয়। তাকে কেউ চেনে না, জানে না। আমি এরশাদের পরিবারের প্রতিনিধি হিসেবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করছি। সুষ্ঠু ভোট হলে আমি বিপুল ভোটে নির্বাচিত হবো।

আসিফ মরহুম এরশাদের ছোট ভাই সাবেক এমপি মরহুম মোজাম্মেল হোসেন লালুর একমাত্র পুত্র। তিনি এরশাদের মনোনয়নে ২০০১ সালের নির্বাচনে রংপুর-১ আসন থেকে এমপি হয়েছিলেন। রংপুর সিটি করপোরেশন নিয়ে মনোনয়ন বিরোধে এরশাদ তাকে দলের সকল পদ পদবি থেকে বহিস্কার করেছিলেন। তখন থেকেই তিনি জাতীয় পার্টিতে নিষ্ক্রিয়।

গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোট গ্রহন হবে ইভিএম পদ্ধতিতে। এজন্য মনোনয়ন পত্র জমা ও দেয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। বাছাই হবে ১১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর। রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ১-৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে ভোটকেন্দ্র ১৩০টি, ভোটকক্ষ ৯১০টি।


আরো সংবাদ

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ ১২ বছর আগে শেষ ম্যাচ খেলেছেন, অবসরের ঘোষণা দিলেন আজ গণদলের মহাসচিবের পিতার ইন্তেকালে শোক অনলাইনে ভুল তথ্য শিশুদের জন্য বড় হুমকিগুলোর অন্যতম : ইউনিসেফ জাপানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ জামালপুরে আ’লীগ-যুবলীগের ৩ জনকে ভ্রাম্যমান আদালতে সাজা ২০-২১ ডিসেম্বর আ’লীগের জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষণা হুয়াওয়ে নিয়ে এলো বিশ্বের সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন এআই ট্রেনিং ক্লাস্টার এটলাস ৯০০ সৌদি আরবের হাজার কোটি ডলারের প্রতিরক্ষাব্যবস্থা কি ব্যর্থ হচ্ছে মালালার বিরুদ্ধে হঠাৎ কেন আক্রমণ ভারতীয়দের? অভিযোগপত্র গ্রহণ, ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

সকল