১৮ সেপ্টেম্বর ২০১৯

কতটা খারাপ নির্বাচন হয় তা দেখানোর জন্যই রংপুরে ভোটে অংশ নিচ্ছি : টুকু

কতটা খারাপ নির্বাচন হয় তা দেখানোর জন্যই রংপুরে ভোটে অংশ নিচ্ছি : টুকু - নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ইকবাল হাসানন মাহমুদ টুকু বলেছেন, আমরা রংপুর সদর ৩ আসনের উপ নির্বাচনে অংশ নিচ্ছি। কারণ এর মাধ্যমে আমরা দেশের মানুষকে  দেখাতে চাই এ সরকারের অধীনে অনুষ্ঠিত হওয়া নির্বাচন কতটা খারাপ। সেকারণেই আমরা নির্বাচনে অংশ নিচ্ছি।

সোমবার দুপুরে রংপুর মহনগরীর নর্থ ভিউ হোটেলে সাংবাদিকদের সাথে আলাপাকালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন  বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সামসুজ্জামান সামু প্রমুখ।

বিএনপির অন্যতম নীতি নির্ধারক টুকু বলেন, এই সরকারের ও নির্বাচনের কমিশনের অধীনে কোন নির্বাচনই সুষ্ঠুও নিরপেক্ষ হবে বলে আমরা মনে করি না। তার উপর আবার ইভিএম এর মাধ্যমে নির্বাচন ফলে ঘাপলা করার যথেষ্ঠ সুযোগ তারা তৈরী করে রেখেছে। অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপিতে কোন বিরোধ নেই। এখানে আমাদের অনেকেই মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু আমরা রিটা রহমানকে দিয়েছি। কারণ তাকে এর আগেও দেয়া হয়েছিল। তিনি অনেক ভোট পেয়েছিলেন। আশা করি কোন ধরনের কারচুপি না হলে আমাদের প্রার্থী বিপুল ভোটে আমরা নির্বাচিত হবো। পরে তিনি রংপুর জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন।

বৈঠকে টুকু রিটা রহমানকে প্রার্থী হিসেবে মেনে নেয়ার আহ্বান জানলেও নেতারা তা প্রত্যাখ্যান করেন। একারণে রংপুর জেলা ও মহানগর বিএনপির পদস্থ কোন নেতা কর্মী রিটা রহমানের সাথে মনোনয়ন দাখিলের সময় যান নি। 

গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোট গ্রহন হবে ইভিএম পদ্ধতিতে। এজন্য মনোনয়ন পত্র জমা ও দেয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। বাছাই হবে ১১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর। রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ১-৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে ভোটকেন্দ্র ১৩০টি, ভোটকক্ষ ৯১০টি। 


আরো সংবাদ

অনলাইনে ভুল তথ্য শিশুদের জন্য বড় হুমকিগুলোর অন্যতম : ইউনিসেফ জাপানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ জামালপুরে আ’লীগ-যুবলীগের ৩ জনকে ভ্রাম্যমান আদালতে সাজা ২০-২১ ডিসেম্বর আ’লীগের জাতীয় সম্মেলন : ওবায়দুল কাদের হুয়াওয়ে নিয়ে এলো বিশ্বের সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন এআই ট্রেনিং ক্লাস্টার এটলাস ৯০০ সৌদি আরবের হাজার কোটি ডলারের প্রতিরক্ষাব্যবস্থা কি ব্যর্থ হচ্ছে মালালার বিরুদ্ধে হঠাৎ কেন আক্রমণ ভারতীয়দের? মিন্নির জামিন বহাল থাকবে, ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সৌদির তেল শোধনাগারে হামলার প্রভাব কি বাংলাদেশে পড়বে? নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে : প্রধানমন্ত্রী ছাত্রলীগ নেতাদের ‘নিয়মবহির্ভূত’ ভর্তি নিয়ে দু’পক্ষের হাতাহাতি

সকল