১৪ ডিসেম্বর ২০১৯

বেশি দামে লবণ বিক্রি করায় বিক্রেতাকে ৫৫ হাজার টাকা জরিমানা

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে লবণের দাম বৃদ্ধির গুজব রোধে অভিযান চালিয়ে ২ ব্যবসায়ীকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযুক্ত দুই ব্যবসায়ীর নাম ফরিদুল ইসলাম ও নুরুল ইসলাম। মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাগফুরুল হাসান আব্বাসী উপজেলা শহরের বাসস্ট্যান্ডের কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেন।

জানা যায়, গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির অভিযোগে মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাগফুরুল হাসান আব্বাসী ভূরুঙ্গামারী বাসস্ট্যান্ডের কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেন। এসময় লিমন স্টোরে নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে লবণ বিক্রির সত্যতা মেলায় দোকানের স্বত্ত্বাধিকারী ফরিদুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। লিমন স্টোরের অভিযুক্ত স্বত্ত্বাধিকারী ৩০ টাকার লবণ ৮০ টাকা দরে বিক্রি করছিলেন বলে প্রমাণ পাওয়া যায়। এছাড়া পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী বাজারে ৩০ টাকার লবণের দাম ৬০ টাকা চাওয়ায় নুরুল ইসলাম নামে এক দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে লবণ বিক্রি না করে অবৈধভাবে মজুত করে রাখায় সাধারণ জনতা ১২০ কেজি লবণ আটক করে প্রশাসনের নিকট হস্তান্তর করেছে। জব্দকৃত এসব লবণ বিক্রি না করে মজুত করার উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল।

এছাড়া মঙ্গলবার রাতে উপজেলার জয়মনিরহাট বাজারে নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে লবণ বিক্রি করার অভিযোগে ভূরুঙ্গামারী থানা পুলিশ আব্দুল কুদ্দুস (৩৫) ও দুলাল সাহা (৫০) নামের দুই ব্যবসায়ীকে আটক করে। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।


আরো সংবাদ