১৯ জানুয়ারি ২০২০

মাথায় টুপি নিয়ে দিব্যি ঘুরে বেড়ানো কবুতর ভাইরাল (ভিডিও)

রোদ থেকে বাঁচতে কিংবা স্টাইলের কথা মাথায় রেখে টুপি পরেন অনেকেই। আপনি ব্যতিক্রম হন কি না হন, এ কথা অস্বীকার করতে পারবেন না। তবে কবুতরকে টুপি পরতে দেখেছেন কখনও? অবাক হচ্ছেন? ভাবছেন এও আবার সম্ভব? টুইটারে নজর রাখলেই দেখতে পাবেন এমন ব্যতিক্রমী কবুতরকে। লাল রংয়ের কাউবয় টুপি পরা কবুতরকে দেখে অবাক হবেন আপনিও।

সোশ্যাল মিডিয়ার দৌলতে ইদানীং বন্যপ্রাণী কিংবা পাখি নিয়ে নানা ভিডিও ভাইরাল হয়ে যায়। সম্প্রতি লাগ ভেগাসের একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। যাতে দেখা যাচ্ছে একটি লাল রংয়ের কাউবয় টুপি পরা কবুতর কখনও হাঁটছে আবার কখনও উড়ছে।

তবে কবুতর হাঁটুক কিংবা উড়ুক, তার মাথা থেকে টুপি খুলছে না। এমন অদ্ভুত ঘটনা নজর এড়ায়নি নেটিজেনদের। কীভাবে টুপি পরে অনায়াসে ঘুরে-ফিরে বেড়াচ্ছে ছোট্ট পাখিগুলি, তা নিয়েই নেটিজেনদের মনে সন্দেহ দানা বাঁধছে। সকলের একটাই প্রশ্ন, কে কবুতরগুলিকে টুপি পরালেন?

নেটিজেনদের একাংশের দাবি, কেউ হয়তো আঠা দিয়েই কবুতরের মাথায় লাল রংয়ের কাউবয় টুপি পরিয়ে দিয়েছেন। তাই হয়তো হাঁটা কিংবা ওড়ার ক্ষেত্রেও টুপি কবুতরের মাথা থেকে পড়ে যাচ্ছে না। যদিও পক্ষীপ্রেমীরা পাখির সঙ্গে এমন ব্যবহার মানতে পারছেন না। কেন পাখিগুলিকে বিরক্ত করা হচ্ছে, সেই প্রশ্নও তুলেছেন কেউ কেউ।

কর্নেল বিশ্ববিদ্যালয়ে প্রায় ৩০ বছর ধরে পক্ষী বিশেষজ্ঞ হিসাবে কাজ করছেন চার্লস ওয়ালকট। তিনিও এমন টুপি পরা অদ্ভুত কবুতর দেখে অবাক হয়ে গিয়েছেন। ওজনে তুলনামূলকভাবে হালকা হওয়াতেই টুপি মাথা থেকে পড়ে যাচ্ছে না বলেই প্রাথমিকভাবে অনুমান তার।

পক্ষীপ্রেমী নেটিজেনদের সুরেই সুর মিলিয়েছেন পক্ষী উদ্ধারকারী সংস্থার সদস্য মিস হিলম্যান। পাখিদের স্বাধীনতায় হস্তক্ষেপ করা উচিত নয় বলেই দাবি তার। সংবাদ প্রতিদিন।

ভিডিওটি দেখতে : এখানে ক্লিক করুন

 
 
 
 


আরো সংবাদ