২৯ জানুয়ারি ২০২০

ফুলের বদলে পেঁয়াজের মালা দিয়ে বিয়ে সারলেন বর-কনে

ফুলের বদলে পেঁয়াজের মালা দিয়ে বিয়ে সারলেন বর-কনে - ছবি : সংগৃহীত

কী দিন পড়ল! হু হু করে দাম বাড়ছে পেঁয়াজের। তার জেরে একাকার নিরামিষ-আমিষ। প্রায় সোনার সমতুল্য হওয়ায় পেঁয়াজ নেয় মজা করে বিভিন্ন ধরণের কাজ করে ভাইরাল অনেকেই।

জানা গেল, ভারতের উত্তরপ্রদেশের বারনাসীর এক বিয়েবাড়িতে পেঁয়াজ-রসুন দিয়ে গাঁথা মালায় মালাবদল বিয়ে সারলেন বর-কনে। ফুল যে তাতে ছিল না তা নয়। তবে সেসব ছাপিয়ে জ্বলজ্বল করেছে রান্নার এই দুই উপকরণ! এখানেই শেষ নয়। বর-কনেকে ঝুড়ি ঝুড়ি পেঁয়াজ উপহার দিয়েছেন আমন্ত্রিতরা। আগামী দিনে পেঁয়াজের অভাবে মধুর দাম্পত্য যাতে তেতো না হয়ে ওঠে!

খবর শুনে সমাজবাদী পার্টির কমল পাটেল বলেন, "গত মাস থেকে আকাশছোঁয়া দাম পেঁয়াজের। সোনার বদলে এখন মানুষ পেঁয়াজ কিনে জমাতে পারলে বেঁচে যায়। ফলে, বিয়েতেও উপহার হিসেবে বা মালায় জায়গা করে নিচ্ছে পেঁয়াজ।"

ওই দলেরই আরেক নেতা সত্যপ্রকাশের দাবি, পেঁয়াজের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিরোধিতা করেই এভাবে প্রতীকী প্রতিবাদ জানালেন দম্পতি। সমাজকে বার্তা দিলেন, যা হচ্ছে ঠিক হচ্ছে না। এভাবে মানুষের মুখের গ্রাস কেড়ে নেওয়া ঠিক নয়।

প্রসঙ্গত, পেঁয়াজের আকাশছোঁয়া দাম নিয়ে এর আগেও বহুবার প্রতিবাদ জানিয়েছে সমাজবাদী পার্টি। যদিও তাতে বারানাসীতে একচুলও কমেনি পেঁয়াজের দাম। এনডিটিভি।


আরো সংবাদ

বৃদ্ধের ধর্ষণে ৫ম শ্রেণির ছাত্রী অন্তঃসত্ত্বা ঢাকা সিটি নির্বাচনে সন্ত্রাসীদের ভাড়া করছে বিএনপি : কাদের নির্বাচনকে ঘিরে বিএনপি নেতাকর্মীদের ভয় দেখানো হচ্ছে : ড. মোশাররফ ভারতকে নাগরিকত্ব আইন প্রত্যাহারের আহ্বান জামায়াতের করোনা ভাইরাস : চীন থেকে নাগরিকদের ফেরত নিচ্ছে বিভিন্ন দেশ ৯৯৯-এ কল দিয়ে আত্মহত্যা করতে যাওয়া যুবককে উদ্ধার প্রধানমন্ত্রীর সাহায্য চান অসুস্থ বীর মুক্তিযোদ্ধা সম্পর্কে আপন জা, স্কুলেই দু’শিক্ষিকার মারামারি সেই গলাকাটা হত্যা মামলার বাদীর রহস্যজনক মৃত্যু সোলাইমানিকে হত্যাকারী সিআইএ অফিসার আফগানিস্তানে নিহত! তাপসের ইশতেহারে ঢাকার ৫ রূপরেখা

সকল