১৯ ফেব্রুয়ারি ২০২০

রাস্তায় মিছিল করছে একদল সিংহ! ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় এমন কিছু ছবি বা ভিডিও মাঝে মধ্যেই সামনে আসে যা দেখলে মন ভাল হয়ে যায়। এমনই একটি ভিডিও পোস্ট হল টুইটারে। সেখানে দেখা যাচ্ছে একদল সিংহ সারি বেঁধে রাস্তা ধরে এগিয়ে চলেছে, যেন মিছিল চলেছে। তবে তাদের কোনো তাড়া নেই গন্তব্যে পৌঁছনোর, নিজেদের মতো হেলতে দুলতে এগিয়ে চলেছে।

ভারতীয় ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা বৃহস্পতিবার একটি ভিডিও পোস্ট করেন। ৯ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি পিচের চওড়া রাস্তা ধরে প্রায় গোটা কুড়ি সিংহ এগিয়ে চলেছে। সামনে পাহাড়, গাছের সারি দেখা যাচ্ছে। দেখলে মনে হবে পাহাড় জঙ্গল কেটে তৈরি কোনো রাস্তা এটি। আর সিংহের দলের পিছনে কোনো গাড়ি থেকে সেই সে দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। ২৪ ঘণ্টায় ভিডিওটি প্রায় ১৩ হাজার বার দেখা হয়েছে।

ভিডিওটি প্রচুর লাইক শেয়ার হলেও, কেউ কেউ কমেন্ট বক্সে সন্দেহ প্রকাশ করেন আসল নয়, গ্রাফিক্স করা ভিডিও এটি।

তবে সুশান্ত দাবি করেছেন, ভিডিওটি কোনও রকম গ্রাফিক্স নয়, এটি একটি অরিজিনাল ভিডিও। তার কাছে এক মিনিটেরও বেশি বড় একটি ভিডিও রয়েছে।

প্রথম ভিডিয়োটি পোস্ট হয়েছে দুপুর পৌনে বারোটা নাগাদ। গ্রাফিক্স ভিডিও অভিযোগ ওঠার পর, সুশান্ত দুপুর আড়াইটা নাগাদ ফের একটি ভিডিও টুইট করেন, সেটি ৪৫ সেকেন্ডের।

সেখানে দেখা যাচ্ছে, গাড়ির ভিতর থেকে কী ভাবে সিংহের দলকে ক্যামেরাবন্দি করা হয়েছে। এমনকি ভিডিওর শেষের দিকে সিংহের দলকে একটি জলাশয়ে পানি খেতেও দেখা যায়।

ভিডিওটি কবে, কোথায় রেকর্ড করা হয়েছে সে সম্পর্কে সুশান্ত নন্দা নির্দিষ্ট করে কোনো তথ্য দেননি। তবে কমেন্ট বক্সে তিনি লিখেছেন, একটি দক্ষিণ আফ্রিকার কোনো একটি সিংহ পালন কেন্দ্রের ছবি হতে পারে। আনন্দবাজার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন


আরো সংবাদ

ফরিদপুরে আ’লীগের ২ দলের দফায় দফায় সংঘর্ষ, আহত ১০ বরগুনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড কলেজছাত্রের হাতের কব্জি কেটে নিলো ছাত্রলীগ! শরীয়তপুরে স্বামী-স্ত্রী হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন বগুড়ায় বাস-অটোরিকশা সংঘর্ষে দুজন নিহত রাঙ্গামাটিতে ট্রাক্টর উল্টে চালক নিহত ‘শহীদ দিবসে জঙ্গি হামলার আশঙ্কা নেই’ শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা এবার মাঠে নামলে খবর আছে : ভিপি নুর লেখাপড়ার পাশাপাশি নৈতিক মূল্যবোধ সম্পন্ন সাহিত্য ও সংস্কৃতিচর্চা করতে হবে : ড. গাজী হাসান জনগণ কচুরিপানা খাবে না, মন্ত্রীরা খাওয়ায়েই ছাড়বে : রাশেদ ট্রাম্পের নাকে যমুনার দুর্গন্ধ না যেতে ছাড়া হল ৫০০ কিউসেক পানি

সকল