১৯ ফেব্রুয়ারি ২০২০

ভাইরাল ‘বেবি কেজরিওয়াল’

ভাইরাল ‘বেবি কেজরিওয়াল’ - ছবি: সংগৃহীত

রাজনীতির মাঠে ফের আলোচনায় কেজরিওয়াল। ভারতের নাগরিকত্ব আইন ও দেশজুড়ে বিক্ষোভের মধ্য খবরের শিরোনাম ছিলেন তিনি। পাঁচ বছরে নানা চড়াই-উতরাইয়ের পর অবশেষে বাজিমাত করেন তিনি। তবে ভোটের ফলের দিনে কেজরিওয়ালকে ছাপিয়ে গেল অন্য একটি মুখ।

মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে মন জিতে নিয়েছে খুদে কেজরিওয়াল। তাকে সবাই বলছেন ‘বেবি কেজরিওয়াল’, কেউ কেউ বলছেন ‘মাফলারম্যান’।

হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি বলছে, অরবিন্দ কেজরিওয়ালের ট্রেডমার্ক গলার মাফলার আর মাথার ওই বিশেষ টুপি। দিল্লির ভোটে জয়ের দিনে রাস্তায় রাস্তায় মিষ্টি বিতরণ আর উৎসব হয়েছে। এ উৎসবে বাদ যায়নি কেউ। কিন্তু নজর কেড়েছে এক খুদে ‘কেজরিওয়াল’। চোখে চশমা, গলায় মাফলার, মাথায় এএপির টুপি পরে ছোট্ট কেজরিওয়াল সেজেছে ওই শিশু। সঙ্গে আবার সুন্দর করে এঁকেছে গোঁফও। এএপির সদর দপ্তরে দেখা মিলল এই বেবি কেজরিওয়ালের। টুইটারে এএপির সদস্যরা তাঁকে মাফলারম্যান আখ্যা দিয়েছেন। দিল্লির জয়ী মুখ্যমন্ত্রীকে নকল করে মেরুন রঙের সোয়েটারও পরেছিল সে। সেই সঙ্গে কেজরিওয়ালের কায়দায় স্লোগান না দিলেও হাতখানা পাশেই তুলে রেখেছিল।

জানা গেছে, এএপির সমর্থক রাহুল তোমার ও মীনাক্ষীর সন্তান এই ‘শিশু মাফলারম্যান’। তার নাম আয়ান তোমার। এই পরিবার দীর্ঘদিন ধরে কেজরিওয়ালকে সমর্থন করে। আন্না হাজারের সঙ্গে কেজরিওয়াল যখন আন্দোলন করেছিলেন, তখন থেকেই এই পরিবার তাঁদের পাশে আছে।

শিশুর মুখে আঁকা গোঁফ, মাথায় আপের টুপি, গলায় মাফলার, গায়ে মেরুন সোয়েটার। সকাল থেকেই এ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। দিল্লিতে এএপির সদর দপ্তরের সামনেই মায়ের কোলে ছিল ওই শিশু। এএপি তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টেও সেই ছবি শেয়ার করেছে। ক্যাপশনে লিখেছে ‘মাফলারম্যান’।

২০১৫ সালের দিল্লি নির্বাচনের পর রাহুল ও মীনাক্ষী তাঁদের মেয়েকে কেজরিওয়াল সাজিয়েছিলেন। মীনাক্ষী তখন বলেছিলেন, ‘আমি চাই আমার মেয়েও কেজরিওয়ালের মতো সৎ হোক।’

উল্লেখ্য, তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন এএপির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তাঁর দলের এ জয়ের প্রমাণ হয়েছে যে মানুষ বিভাজনের রাজনীতি চায় না। তারা যে শান্তি ও উন্নয়নের রাজনীতি চায়, তা ব্যালটে জানিয়ে দিয়েছে। এ ভোটে জয় হয়েছে গণতন্ত্রের। ৬২ আসন এএপির দখলে। আর ৮টি আসন বিজেপির।


আরো সংবাদ

বরগুনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড কলেজছাত্রের হাতের কব্জি কেটে নিলো ছাত্রলীগ! শরীয়তপুরে স্বামী-স্ত্রী হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন বগুড়ায় বাস-অটোরিকশা সংঘর্ষে দুজন নিহত রাঙ্গামাটিতে ট্রাক্টর উল্টে চালক নিহত ‘শহীদ দিবসে জঙ্গি হামলার আশঙ্কা নেই’ শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা এবার মাঠে নামলে খবর আছে : ভিপি নুর লেখাপড়ার পাশাপাশি নৈতিক মূল্যবোধ সম্পন্ন সাহিত্য ও সংস্কৃতিচর্চা করতে হবে : ড. গাজী হাসান জনগণ কচুরিপানা খাবে না, মন্ত্রীরা খাওয়ায়েই ছাড়বে : রাশেদ ট্রাম্পের নাকে যমুনার দুর্গন্ধ না যেতে ছাড়া হল ৫০০ কিউসেক পানি দুর্ধর্ষ তানজিদ, দুর্দান্ত আল-আমিন

সকল