১৬ সেপ্টেম্বর ২০১৯

সেভ দ্য চিলড্রেনের রাষ্ট্রদূত হলেন ফুটবলার সাবিনা

-

বিভিন্ন সময়ে বিভিন্ন ব্র্যান্ড ও সংস্থার দূত হয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহীমরা। বর্তমান সময়ে কোনো পুরুষ ফুটবলারদের এ রকম ব্র্যান্ডের দূত হতে দেখা যায়নি। এবার সেই তালিকায় যুক্ত হলেন জাতীয় মহিলা ফুটবল দলের সাবিনা খাতুন। বিশ্বের শিশুদের অধিকার রক্ষায় কাজ করা সেভ দ্য চিলড্রেন যুব দূত হিসেবে সাবিনা খাতুনকে মনোনীত করেছে। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে এক চুক্তি স্বাক্ষরিত হয়।
পুরুষদের তুলনায় বর্তমানে মহিলা ফুটবল বেশ ভালো করছে। শুধু মাঠের পারফরম্যান্স নয়, সামাজিক আন্দোলনসহ নানা ক্ষেত্রে মেয়েদের ফুটবল প্রভাব ফেলছে। সেই পরিপ্রেক্ষিতে সেভ দ্য চিলড্রেন তাদের যুব দূত হিসেবে সাবিনা খাতুনকে মনোনীত করে। এক বছরের জন্য সাবিনার সাথে চুক্তি করে এই সংস্থাটি। এই চুক্তির আওতায় সাবিনা আর্থিকভাবে সম্মানীও পাবেন। সেভ দ্য চিলড্রেনের সূচনা প্রকল্পে কাজ করবেন তিনি।
এই প্রকল্পটি সিলেট ও মৌলভীবাজার অঞ্চলে। সেখানকার যুবতীদের সামাজিক সচেতনতাসহ নানা বিষয়ে সেভ দ্য চিলড্রেনের হয়ে কাজ করবেন সাবিনা। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আমাদের ফুটবলীয় কর্মকাণ্ড ঠিক রেখে সাবিনা এসব সামাজিক কর্মকাণ্ডে অংশ নেবেন। তবে ফুটবলটাই সর্বোচ্চ প্রাধান্য থাকবে।’ এ সময় সেভ দ্য চিলড্রেনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ